ডেস্ক: কোপা দেল রে’তে সহজ জয় পেল বার্সেলোনা। কালচারাল লিওনেসারকে ৪-১ গোলে হারাল কাতালান জায়ান্টসরা। জোড়া গোল করে ম্যাচের নায়ক সুয়ারেজ। তবে ইনি লুই নন, ডেনিশ। বাকি দুটি গোল মুনির ও ম্যালকমের। কালচারালের হয়ে একমাত্র গোল জোসেপের।

এদিন তথাকথিত কম গুরুত্বপূর্ণ ম্যাচে কার্যত দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন ভালভার্দে। দলে ছিলেন না মেসি, লুই সুয়ারেজ, পিকেদের মতো প্রথম একাদশের তারকারা। অধিনায়কত্বের ব্যাটন ছিল রাকিতিচের হাতে। ম্যালকম, মুনির, ডেনিশ সুয়ারেজকে সামনে রেখে ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন বার্সা কোচ। পাল্টা ৪-১-৪-১ ছকে দল নামিয়েছিলেন কালচারাল কোচ ভিক্টর।

প্রথম থেকেই একের পর এক বার্সা আক্রমণে বিধ্বস্ত হয়ে পরে কালচারাল। মাত্র ১৮ মিনিটেই এগিয়ে যায় বার্সা। রাকিতিচের পাস প্রতিপক্ষ বক্সের ভেতর ধরে চকিতে ১৮০ ডিগ্রি ঘুরে দুরন্ত গোল করেন মুনির। ২৬ মিনিটে বার্সেলোনার ব্যবধান দ্বিগুন করেন সুয়ারেজ। এবারও গোলের ফাইনাল পাস বাড়ান সেই রাকিতিচ। ৪৩ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোল ম্যালকমের। ৫৪ মিনিটে ব্যবধান কিছুটা কমায় কালচারাল। বার্সা বক্সের পায়ের জটলার মধ্যে থেকে গোল করে যান সেনে। ৭০ মিনিটে বিপক্ষের কফিনে শেষ পেরেক পোঁতেন সেই সুয়ারেজ। পুইগের পাস থেকে গোল করে যান তিনি। এদিনের এই জয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে জিতে রাউন্ড ১৬’তে চলে গেল বার্সেলোনা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here