নিজস্ব প্রতিবেদক, ব্যারাকপুর: ব্যারাকপুর পুলিশ কমিশনারের পক্ষ থেকে আয়োজন করা হল পুজো পরিক্রমা। খড়দহ থানায় তারই আনুষ্ঠানিক উদ্বোধন করলেন নগরপাল রাজেশ কুমার সিং সহ কমিশনারেটের উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকরা।

জানা গিয়েছে, এই দিনের উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনারেটের তরফে তৈরী একটি তথ্যচিত্র প্রকাশ করা হয়। অনুষ্ঠানে এসে নগরপাল জানান এই বছর ১৪৩০টি দুর্গাপুজোর আয়োজন হয়েছে ,তার মধ্যে ১৭টি পুজোকে প্রতিযোগিতায় রাখা হয়েছে । এরমধ্যে বিভিন্ন বিভাগে ৮টি পুজোকে পুরস্কার দেওয়া হবে। আমাদের উদেশ্য মানুষের সঙ্গে সু সম্পর্ক গড়ে তোলা। পুলিশ এবং সাধারণ মানুষের মধ্যে যোগাযোগ বাড়াতে পুজো পরিক্রমার আয়োজন করা হয়েছে। বিভিন্ন বিচারক বিভিন্ন মন্ডপে যাবেন কেমন করে পুজো হচ্ছে তা দেখবেন এবং বিভিন্ন বিভাগে পুরষ্কার দেবেন ।এই প্রতিযোগিতায় নিরাপত্তার বিষয়েও বিশেষ কড়া নজর থাকবে।

এবার পুজোয় কমিশনারেটের এবং বাইরে থেকেও পুলিশের ব্যাবস্থা রাখা হয়েছে। এছাড়াও বেশ কয়েকটা বিষয়ে বিশেষ প্রশিক্ষিত কর্মীদের নিয়োগ করা হয়েছে। আমরা মানুষের সহযোগিতা করবো কোন সমস্যা আমাদের এখানে হবে না। ট্রাফিকের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে সেভ ড্রাইভ সেফ লাইফের উপর জোড় দেওয়া হচ্ছে যেমন মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন । ট্রাফিক ছাড়াও সাধারন মানুষের সুরক্ষা নিরাপত্তা, মানুষকে জল খাওয়ানো, বাচ্চাদের জন্য বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে । অন্যদিকে দুস্থ বাচ্চাদের এবং বয়স্কদের আমরা পুজোয় পরিক্রমা করাবো। আমরা পুলিশের যে শ্লোগান আছে পশ্চিমবঙ্গ পুলিশ মানুষের সঙ্গে মানুষের পাশে সেই কাজ আমরা মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় করে চলেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here