ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী জার্মান তারকা সোয়ানস্টেইগার

0
487
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ২০১৪ সালে জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা ফুটবলার বাস্তিয়ান সোয়ানস্টেইগার। মঙ্গলবার আমেরিকান মেজর লিগ সকারের মরশুম শেষ হতেই ফুটবলকে বিদায় জানানোর কথা ঘোষণা করেন ৩৫ বছর বয়সী এই তারকা।

২০০২ থেকে ২০১৫, টানা ১৩ বছর বায়ার্ন মিউনিখ মাঝমাঠের অন্যতম কাণ্ডারি ছিলেন বাস্তিয়ান। সেই দলের হয়ে জিতেছেন সাতটি জার্মান কাপ, আটবার বুন্দেশলিগা খেতাব ও ২০১৩ সালে চ্যাম্পিয়নস লিগ খেতাব। এরপর ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলার পর পাড়ি দেন আমেরিকা। সেখানে ২০১৭ সাল থেকে শিকাগো ফায়ার্স দলের হয়ে খেলেছেন তিনি।

মঙ্গলবার মরশুম শেষ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় নিজের অবসর বার্তা প্রকাশ করে সোয়ানস্টেইগার জানান,

‘প্রিয় ফ্যানরা, এবার সময় এসেছে থামার। এই মরশুম শেষে আমি ফুটবল থেকে অবসর ঘোষণা করছি। আমি বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, শিকাগো ফায়ার্স ও জার্মান জাতীয় দলকে ধন্যবাদ জানাতে চাই। অবশ্যই ফুটবলকে বিদায় জানাতে গিয়ে বেশ আবেগপ্রবণ হয়ে পড়ছি। তবে আগামীদিনের চ্যালেঞ্জের জন্য আমি তৈরি।’

প্রসঙ্গত, দেশের হয়ে ১২১টি ম্যাচ খেলেছেন সোয়ানস্টেইগার। করেছেন ২৪টি গোল। তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় মুহূর্ত অবশ্যই ২০১৪ সালে ব্রাজিলে বিশ্বকাপ জয়।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here