kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: চ্যাম্পিয়নস লিগে এবার সাত গোল। ২০১৪ বিশ্বকাপে ঘরের মাঠে জার্মানির কাছে সাত গোল খেয়েছিল ব্রাজিল। আর এবার চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে সাত গোল খেল টটেনহ্যাম হটস্পার্স। বায়ার্ন ম্যাচ জিতল ৭-২ ব্যবধানে। একাই চার গোল করেন সের্জি ন্যাব্রি। এছাড়া বায়ার্নের হয়ে দুটি গোল লেবানডস্কি ও একটি গোল কিমিচের। টটেনহ্যামের দুই গোলদাতা হিউয়েং মিন ও হ্যারি কেন।

ঘরের মাঠে এদিন ৪-১-২-১-২ ছকে দল সাজিয়েছিলেন টটেনহ্যাম কোচ পোচেত্তিনো। সামনে হ্যারি কেন ও সনের পিছনে ছিলেন ডেলে আলি। অন্যদিকে, ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন বায়ার্ন কোচ নিকো কোভাচ। সামনে লেবানডস্কির পিছনে ছিলেন ন্যাব্রি, কুতিনহো ও কোমান। গোটা ম্যাচে ৫৯ শতাংশ বলের দখল ছিল বায়ার্নের। বিপক্ষ গোল লক্ষ্য করে ১৯টি শট নিয়েছিলেন লেবানডস্কি, কুতিনহোরা। অন্যদিকে, টটেনহ্যাম ১৫টি শট নেয়।

ম্যাচের শুরু থেকে অবশ্য বোঝা যায়নি খেলার ফলাফল একপেশে হতে পারে। শুরু থেকেই আক্রমণাত্মক ছন্দে খেলে টটেনহ্যাম। সেই সুত্রেই ১২ মিনিটে দলকে এগিয়ে দেন সন হিউয়েং মিন। অবশ্য সেই লিড বেশিক্ষন ধরে রাখতে পারেনি পোচেত্তিনো ব্রিগেড। ১৫ মিনিটেই দুরন্ত শটে দলকে সমতায় ফেরান কিমিচ। ৪৫ মিনিটে ন্যাব্রির অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করেন লেবানডস্কি। দ্বিতিয়ার্ধে অবশ্য শুধুই ন্যাব্রি ম্যাজিক। ৫৩, ৫৫, ৮৩ ও ৮৮ মিনিটে গোল করেন তিনি। ৮৭ মিনিটে একটি গোল করেন লেবানডস্কি। অবশ্য ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হ্যারি কেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here