ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে যাওয়া প্রসঙ্গে কার্তিককে ক্ষমা করল বিসিসিআই

0
714
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিনা অনুমতিতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে যাওয়া এবং ত্রিনবাগো নাইট রাইডার্স দলের ড্রেসিংরুমে প্রবেশ করা বিতর্কে কয়েকদিন আগেই দীনেশ কার্তিককে শো-কজ করেছিল বিসিসিআই। সেই কারণে বোর্ডের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছিলেন দীনেশ। সোমবার সেই ইস্যুতে কেকেআর অধিনায়ককে ক্ষমা করে দিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

বিসিসিআই সূত্রে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়,

‘বিসিসিআই দীনেশ কার্তিকের ক্ষমাপ্রার্থনা মঞ্জুর করেছে। ব্যাপারটি এখানেই মিটে গিয়েছে।’

উল্লেখ্য, কলকাতা নাইট রাইডার্স মালিক শাহরুখ খানেরই মালিকানাধীন ত্রিনবাগো নাইট রাইডার্স। আর কার্তিক কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন। ৬ সেপ্টেম্বর ম্যাচ দেখার পাশাপাশি টিএনআর দলের ড্রেসিংরুমেও গিয়েছিলেন ডিকে। সেই সময়ের তাঁর একটি ছবিও সামনে আসে। ছবিতে দেখা গিয়েছে ব্র্যান্ডন ম্যাককালাম ও কার্তিক টিএনআরের জার্সি পরেই তাদের ড্রেসিংরুমে বসে। আর এর জন্য বোর্ডের তরফ থেকে কোনওরকম অনুমতি নেননি কার্তিক।

‘বোর্ডের নিয়ম অনুযায়ী চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটার আইপিএল ছাড়া আর অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে যেতে পারে না। এটাই বোর্ডের আইন। সেই আইন কার্তিক অনুমতি না নিয়েই ভেঙেছে’,জানান এক বিসিসিআই কর্তা।

উল্লেখ্য, এখনও পর্যন্ত দেশের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ও ৩২টি টি-২০ ম্যাচ খেলেছেন দীনেশ কার্তিক। ভারতের হয়ে বিশ্বকাপ দলেও ছিলেন। কিন্তু দুটি ম্যাচ খেলে ৮ ও ৬ রান করেন তিনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here