ডেস্ক: ভারতীয় ক্রিকেটের উজ্বল তারকাদের জন্য একাধিক সম্মানের প্রস্তাব পেশ করল বিসিসিআই। ছোটদের দলকে বিশ্বকাপ এনে দেওয়া ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড়ের জন্য ‘দ্রোণাচার্য’ পুরস্কারের প্রস্তাব দেওয়া হল। এছাড়াও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে ফের ‘রাজীব খেল রত্ন’ সম্মান দেওয়ার প্রস্তাব দিল ক্রিকেট বোর্ড। এখানেই শেষ নয়, পুরস্কার পাওয়ার প্রস্তাবের তালিকায় সামিল রয়েছেন লিটল মাস্টার সুনীল গাভাস্কারও। তাঁকেও ‘ধ্যানচাঁদ লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দেওয়ার প্রস্তাব জানানো হয়েছে।

বিসিসিআই প্রশাসনিক প্রধান বিনোদ রাই এই বিশেষ পুরস্কারের জন্য মনোনয়নের বিষয়টি সংবাদ মাধ্যমকে জানান। তিনি বলেন, ‘আমরা অনেকগুলি মনোনয়ন কেন্দ্রীয় সরকারকে পাঠিয়েছি। বিসিসিআই-এর পক্ষ থেকে দ্রোণাচার্য অ্যাওয়ার্ডের জন্য রাহুল দ্রাবিড়ের নাম মনোনীত করা হয়েছে।’ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্রাবিড়ের দল চূড়ান্ত সফল কারণেই তাঁকে এই সম্মান দেওয়ার প্রস্তাব আনা হয়েছে। উল্লেখ্য, বিগত কয়েকবছর ধরেই দ্রোণাচার্য পুরস্কারের জন্য মনোনয়ন পাঠানো বন্ধ রেখেছে বিসিসিআই।

এখনও পর্যন্ত দ্রোণাচার্য অ্যাওয়ার্ড পেয়েছেন কোহলির কোচ রাজকুমার শর্মা। যদিও তাঁকে বিসিআইয়ের পক্ষ থেকে মনোনীত করা হয়নি। কিন্তু কেবল রাহুল দ্রাবিড়ের জন্যই এই গুরুদায়িত্ব তুলে নিয়েছে ক্রিকেট বোর্ড। ২০১৬ সালে কোহলির নাম মনোনীত করা হলেও সেই বছর রিও অলিম্পিকে পিভি সিন্ধু, সাক্ষী মালিক এবং দীপা কর্মকারকে অগ্রাধিকার দেওয়া হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here