ভারতীয় কোচ হওয়ার দৌড়ে ‘বড়’ নাম শুধুই রবি শাস্ত্রী, টম মুডি

0
26

মহানগর ওয়েবডেস্ক: আগামী ভারতীয় কোচ কে হবেন তা নিয়ে ঔৎসুক্যের শেষ নেই। এরই মাঝে সোমবার কোচ হওয়ার দৌড়ে চূড়ান্ত ছয় জনের নাম প্রকাশ করল বিসিসিআই। তবে এই তালিকায় সেভাবে ‘বড়’ নাম বলতে শুধুই বর্তমান ভারতীয় কোচ রবি শাস্ত্রী ও প্রাক্তন অজি অলরাউন্ডার টম মুডি।

এই দুজন ছাড়া আর যারা হেড কোচ হওয়ার দৌড়ে রয়েছেন তাঁরা হলেন প্রাক্তন নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন, আফগানিস্তানের কোচ ফিল সিমনস, প্রাক্তন ভারতীয় টিম ম্যানেজার লালচাঁদ রাজপুত ও প্রাক্তন ভারতীয় ফিল্ডিং কোচ রবিন সিং। এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহের শুরুতে তাঁরা ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সামনে প্রেসেন্টেসন দেবেন। এই কমিটির শীর্ষে রয়েছেন কপিল দেব। এছাড়া আছেন অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামী।

বেশ কিছু সময় ধরেই হেসন ও মুডির নাম ভারতীয় কোচের পদে ঘোরাফেরা করছিল। কিন্তু সিমনসের অন্তর্ভুক্তি একেবারেই আকস্মিক। ২০১৬ সালে তাঁর অধীনেই টি-২০ বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৭ সালে আফগানিস্তানের দায়িত্ব নেন তিনি।

অন্যদিকে, ২০০৭ সালে ভারত যখন প্রথম টি-২০ বিশ্বসেরা হয়, সেই সময় হেড কোচ ছিলেন লালচাঁদ রাজপুত। হেসন আবার ছয় বছর ব্ল্যাক ক্যাপসের কোচ ছিলেন। ২০১৫ সালে তাঁর অধীনেই বিশ্বকাপ ফাইনালে ওঠে নিউজিল্যান্ড।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here