পেটিএমের সঙ্গে বিশাল অঙ্কের চুক্তি বিসিসিআইয়ের

0
95

মহানগর ওয়েবডেস্ক: বিশাল অঙ্কের অর্থের বিনিময়ে পেটিএমের সঙ্গে ‘টাইটেল স্পনসর’ চুক্তি করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত ৩২৬.৮০ কোটি টাকার বিনিময়ে এই চুক্তি করা হয়েছে। ২০১৫-১৯ সাল পর্যন্ত এই পেটিএমের সঙ্গেই ২০৩ কোটির বিনিময়ে চুক্তি ছিল বিসিসিআইয়ের। আগে যেখানে প্রতি ম্যাচ পিছু ২.৪২ কোটি টাকা পেত বিসিসিআই, এবার থেকে ৩.৮ কোটি টাকা পাবে বোর্ড। অর্থাৎ প্রায় ৫৮ শতাংশ আয় বৃদ্ধি হল বোর্ডের।

এই প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও বিজয় শেখর শর্মা জানান,

‘বিসিসিআই ও ভারতীয় দলের সঙ্গে আরও দীর্ঘ সময়ের জন্য যুক্ত হতে পেরে আমরা উচ্ছ্বসিত। ভারত ক্রিকেট ভালবাসে আর পেটিএম ভারতীয় দলের সবচেয়ে বড় ফ্যান।’

এই মুহূর্তে বেশ বড় রকমের স্পনসরশিপ পেলেও একটা সময় বেশ ধাক্কা খেতে হয়েছিল বিসিসিআইকে। ২০১৩-১৫ সালে স্পট ফিক্সিং কাণ্ডের পর মাত্র ম্যাচ প্রতি ২ কোটির বিনিময়ে ‘টাইটেল স্পনসর’ হয়েছিল স্টার ইন্ডিয়া (২০১৩-১৪)। ২০১৪-১৫ সালে ম্যাচ প্রতি ২.০২ কোটির বিনিময়ে টাইটেল স্পনসর হয় মাইক্রোম্যাক্স। তারও আগে ২০১০-১৩ সালে ম্যাচ প্রতি ৩.৩৩ কোটি টাকার বিনিময়ে টাইটেল স্পনসর ছিল এয়ারটেল।

প্রসঙ্গত, কিছুদিন আগেই জার্সি স্পনসর হিসেবে OPPO-র বদলে BYJU’s-এর সঙ্গে চুক্তি করেছিল বিসিসিআই। ২০১৭ সালের মার্চ মাসে স্টারকে সরিয়ে ভারতীয় দলের জার্সি স্পনসর হয় OPPO। ২০২২ সাল পর্যন্ত ১০৭৯ কোটি টাকার বিনিময়ে চুক্তি করা হয়। কিন্তু জানা গিয়েছে, দুই বছর পর এই বিপুল টাকা দেওয়া নিয়ে টালবাহানা শুরু করেছে OPPO। এত টাকা দেওয়া এখন তাদের পক্ষে সম্ভব নয় বলেই জানা যায়। তাই OPPO-কে সরিয়ে একই পরিমাণ টাকার বদলে ভারতীয় দলের জার্সি স্পনসর হয় BYJU।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here