kolkata bengali news

ডেস্ক: লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে করে জমে উঠেছে ভারতীয় রাজনীতি। এসবের মাঝেই সকলকে চমকে দিয়ে রাহুল গান্ধী আমেঠির পাশাপাশি কেরলের ওয়েনাড় লোকসভা আসন থেকে লড়বেন বলে জানা গিয়েছে। দাক্ষিণাত্যে তাঁকে কোণঠাসা করতে এবার ময়দানে নামল গেরুয়া শিবির।

সূত্রের খবর, কেরলের এনডিএ সরকারের জোটসঙ্গী ভারত ধর্ম জনসেনার প্রধান তুষার বেলাপল্লিকে ওয়েনাড় কেন্দ্র থেকে রাহুলের বিরুদ্ধে প্রার্থী করার ঘোষণা করেছে গেরুয়া শিবির। সোমবার আনুষ্ঠানিকভাবে এই ব্যপারে ঘোষণা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবারই তুষার মনোনয়নপত্র পেশ করতে পারেন বলে জানা গিয়েছে। স্বাভাবিকভাবেই রাহুল যে চাপে পড়তে চলেছেন তা নিঃসন্দেহে বলা চলে। গত ২০১৬ সালে বিডিজেএস দল গঠন করেন বেলাপল্লি। তিনি বিধানসভা নির্বাচনেও লড়েছিলেন কিন্তু সাফল্য পাননি। বিডিজেএস কেরলের এক ধর্মীয় সংগঠন শ্রীনারায়ন ধর্ম পরিপালন এবং রাজনৈতিক সংগঠনেরই অংশ। সংগঠনের মূল কাজ ইঝাওয়া(নায়ার) সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করা।

 

কেরলে এই সম্প্রদায়ের প্রায় ২০ শতাংশ মানুষ বসবাস করেন। এই ভোটব্যাঙ্ককেই গেরুয়া শিবির লোকসভা নির্বাচনে কাজে লাগাতে চাইছে। এটাই কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ। গেরুয়া শিবিরের পাশাপাশি বামেরা রাহুলের বিরুদ্ধে সরব হয়েছে। দল জানিয়েছে, তারা রাহুলকে হারাতে বিন্দুমাত্র ফাঁকি দেবে না। প্রসঙ্গত, কেরলের এই আসনে ইতিমধ্যেই সিপিআই-এর পিপি সুন্নেরকে প্রার্থী করেছে সিপিএম নেতৃত্বাধীন ডেমোক্রেটিক ফ্রন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here