kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জঙ্গিপনা থেকে শুরু করে, সীমান্তে গোলাবর্ষণ ভারতকে ব্যাতিব্যস্ত করে তুলতে সর্বদা পা বাড়িয়ে রেখেছে পাকিস্তান। সম্প্রতি সেনার গোপন তথ্য হাতাতে হানি ট্র্যাপেরও আয়োজন করেছিল পাকিস্তান। কিন্তু সেনাবাহিনীর চূড়ান্ত সতর্কতার জেরে বাতিল হয়ে যায় সে চেষ্টাও। সব কিছুতে বিফল হয়ে এবার সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ভারতীয় সেনাকে ফাঁদে ফেলতে উদ্যত হল পাকিস্তান।

ভারতীয় সেনার তরফে শুক্রবার এক নির্দেশিকা জারি করা হয়েছে, যেখানে সেনার সদস্যদের অবিলম্বে হোয়াটসঅ্যাপ সেটিংস বদল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কারণ হিসাবে প্রকাশ্যে এসেছে, নিষিদ্ধ এক পাকিস্তানি নম্বর থেকে তৈরি করা হোয়াটসঅ্যাপ গ্রুপে সেনা সদস্যকে অন্তর্ভুক্তির ঘটনা প্রকাশ্যে এসেছে। যার জেরেই তড়িঘড়ি জারি হয়েছে এই নির্দেশিকা। সেনার নির্দেশিকা অনুযায়ী, এক সেনা অফিসারকে সম্প্রতি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করা হয়। যে গ্রুপ এক নিষিদ্ধ পাকিস্তানি ফোন নম্বর ব্যবহার করে চালু করা হয়েছিল। যদিও ওই সেনা অফিসার ওই নম্বরের স্ক্রিনশট নিয়ে গ্রুপ ত্যাগ করেন।

এরপরই সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে অবিলম্বে যেন সেনা জওয়ানরা হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে অ্যাকাউন্ট তারপর প্রিভেসি এবং শেষে গ্রুপে ক্লিক করে তা মাই কনট্যাক্টস সিলেক্ট করেন। তবে সোশ্যাল মিডিয়া নিয়ে সেনা জওয়ানদের কড়াকড়ি এই প্রথমবার নয়, এর আগেও গত জুলাই মাসে হোয়াটসঅ্যাপ গ্রুপ নিয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল সেনাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here