ডেস্ক: রাজস্থানে আগামী ৭ ডিসেম্বর বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এই নির্বাচন উপলক্ষ্যে সোমবার বিজেপির প্রথম পর্বের তালিকা প্রকাশ হওয়ার পরেই ঘটে গেল অঘটন। এই নির্বাচনের আবহে মোদীর কপালে চিন্তার ভাঁজ ফেলে দল ত্যাগ করলেন প্রায় ২৫০ জন নেতা-কর্মী। সোমবার জয়পুরে বিজেপির মুখ্য কার্যালয়ের সামনে জড়ো হয়েছিলেন নেতা মন্ত্রীরা। কিন্তু এই প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরেই শোরগোল পড়ে যায়। এই তালিকায় যেসব নেতা মন্ত্রীদের নাম বাদ পড়েছে, মঙ্গলবার সকালে তাঁদের সমর্থকেরা কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায়। এদিকে মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের মন্ত্রীসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সুরেন্দ্র গোয়েল। এই মন্ত্রী রাজস্থানের জয়তারান বিধানসভা কেন্দ্র থেকে পাঁচ বার নির্বাচিত হন।

সমর্থকেরা আরও ক্ষোভে ফেটে পড়েন যখন এই প্রার্থী তালিকা থেকে নাম বাদ পড়ে আজমেড়ের কিষাণগড় কেন্দ্রের বিধায়ক ভগীরথ চৌধুরীর। এমনকি পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশবাহিনী পৌঁছায়। উল্লেখ্য, এই নির্বাচনী টিকিট না পাওয়া নেতাদের রাগ ভাঙানোর দায়িত্ব দেওয়া হয়েছিল কেন্দ্রীয়মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে। এই নির্বাচনী তালিকায় ২৫০ জন নেতার নাম না থাকায়, এই নেতারা প্রকাশ্যে দল ত্যাগ করার কথা ঘোষণা করে। সমর্থকদের বিক্ষোভ ছড়িয়ে পড়ে বিজেপির অন্যান্য কার্যালয়তেও। এদিকে পরিস্থিতি বাগে আনতে বিভিন্ন অফিসের সামনে পুলিশ পাহারা বসানো হয়।

উল্লেখ্য, সোমবার বিজেপি রাজস্থান বিধানসভা নির্বাচনে ১৩১ জন প্রার্থীর নাম প্রকাশ করে। এর মধ্যে রয়েছেন ৮৫ জন বিধায়ক। ২৫ জন নতুন মুখকে রাখা হয়েছে বিজেপির তালিকায়। মহিলা প্রার্থী হিসেবে রয়েছেন ১২ জন। এছাড়া, ওই তালিকায় রয়েছেন ১৭ জন তপশিলি জাতিভুক্ত প্রার্থী আর ১৯ জন তপশিলি উপজাতিভুক্ত প্রার্থী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here