narendra-modi

ডেস্ক: হিন্দি বলয়ে এবার তেমন একটা ভরসা নেই, তাই কেন্দ্রে পুনরায় ক্ষমতা ফিরে পেতে বাংলা, ওড়িশা মতো একাধিক রাজ্যকে টার্গেট করেছে বিজেপি। ভোট প্রচারে মোদীর প্রচার তাই উপচে পড়েছে এই বাংলায়। প্রথম দুই দফায় উত্তরবঙ্গে একাধিকবার ঘুরে গিয়েছেন নরেন্দ্র মোদী। বাকি ৫ দফায় প্রচার তালিকাতেই মোদীকে রাজ্যে এনে প্রচারে দাপট দেখাতে তৈরি হল গেরুয়া শিবির। জেলা ভিত্তিক প্রচারতো বটেই, ১৯ মে সপ্তম দফা নির্বাচনের ঠিক আগে কলকাতায় মোদীকে নিয়ে আসার পরিকল্পনা চলছে মেগা রোড শো করানোর জন্য। কেন্দ্রীয় নেতৃত্ব এই পরিকল্পনায় শিলমোহর দিলেই রাজ্যে আটঘাট বেঁধে নেমে পড়তে তৈরি বিজেপির বঙ্গ ব্রিগেড।

লোকসভা নির্বাচনের ঠিক আগে ব্রিগেডে একদফা প্রচার সেরে গিয়েছে মোদী। এবার বঙ্গে যেভাবে বিজেপি হাওয়া বইতে শুরু করেছে সেই হাওয়াকে ঘুর্ণিতে পরিণত করতে মোদীকে দিয়ে এই মেগা রোড শোয়ের পরিকল্পনা ৬ নম্বর মুরলিধর সেন লেনের কর্মকর্তাদের। ১৯ মে রবিবার সপ্তম তথা শেষ দফা নির্বাচন হবে, দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণে। এই সমস্ত জায়গায় একাধিক সভার পাশাপাশি, মোদীর এই রোড শো দলকে বাড়তই অক্সিজেন দেবে বলেই আশাবাদী রাজ্য নেতৃত্ব। সেহেতু কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নিজেদের ইচ্ছার কথা ইতিমধ্যেই পেশ করেছে রাজ্য শিবির।

তবে শুধু মোদী নন, এই বিশাল রোড শোতে মোদীর পাশাপাশি উপস্থিত থাকার আবেদন জানানো হয়েছে, অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে কে আসবেন সে বিষয়ে চূড়ান্ত কিছু না জানা গেলেও, আশায় বুক বেধেছেন বঙ্গ নেতারা। এই বিষয়ে রাজ্য বিজেপির সংগত্যহ্ন সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় জানান, ‘রাজ্যে এমনিতেই বিজেপি হাওয়া বেশ প্রবল। দুই দফাতে এই নির্বাচনে ভালো ফল যে হবে তা আশাই করা যায়। তবে কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করবে কলকাতায় রোড শো হবে কিনা। তবে আমাদের ইচ্ছা রয়েছে। এবং আমরা আবেদন জানিয়েছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here