assam mp

মহানগর ডেস্ক:  দেশ জুড়ে করোনার টিকাকরণ শুরু হয়েছে। দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই সাধারণ নাগরিকের মধ্যে করোনার টিকা নেওয়ার বিষয়ে বিশেষ আগ্রহ দেখা দিয়েছে। এই পরিস্থিতি আজব কাণ্ড ঘটল। কংগ্রেস সাংসদ করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার আগেই মোবাইলে মেসেজ এসেছে, তিনি করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়ে ফেলেছেন। টুইট করে এমন দাবি করেছেন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব।

টুইট করে অসমের কংগ্রেস সাংসদ স্বাস্থ্যমন্ত্রকের পাঠানো মেসের স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে জানানো হয়েছে, তিনি করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়ে নিয়েছেন। তবে টুইটারে তিনি দাবি করেছেন, এখনও তিনি করোনা টিকার দ্বিতীয় ডোজ নেননি। অন্য দিকে, স্বাস্থ্য মন্ত্রকের মেসেজে পাঠানো হয়েছে, তিনি কোথা থেকে করোনার টিকা নেওয়ার শংসাপত্র পাবেন, তাও জানানো হয়েছে।

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণ দেড় লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনার টিকাকরণকে টিকা উৎসব বলে উল্লেখ করেছেন। তবে রাজ্যের বিভিন্ন জায়গায় করোনার টিকার ঘাটতি দেখা গিয়েছে। প্রথমে অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র করোনার ঘাটতির কথা জানায়। ধীরে ধীরে পঞ্জাব, রাজস্থান, তেলেঙ্গানা জানায় আগমী তিন দিনের মধ্যে মজুদ করোনা টিকার ডোজ শেষ হয়ে যাবে।

অন্য দিকে, মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি সব থেকে ভয়াবহ। দৈনিক মোট অ্যাকটিভ রোগীর ৫১.২৩ শতাংশ মহারাষ্ট্রের বলে জানা গিয়েছে। উদ্ধব ঠাকরে রাজ্য জুড়ে টানা লকডাউনের ইঙ্গিত দিয়েছে। রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শনিবার তিনি সর্বদলীয় বৈঠক করেছেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here