Parul

নিজস্ব প্রতিনিধি : অতিমারীর আকার ধারণ করেছে করোনা। মারণ ভাইরাসের আগ্রাসন রুখতে বিশ্বজুড়ে চলছে টিকাকরণ। তবে টিকা নেওয়ার পর তিন দিন যৌনজীবন যাপন থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, এতে আদতে লাভ হবে তাঁদেরই, যাঁরা টিকা নিয়েছেন।

ads

২০১৯ সালের শেষের দিকে প্রথম করোনার প্রকোপ দেখা দেয় চিনের উহান প্রদেশে। তার পর হু হু করে মারণ এই ভাইরাস ছড়িয়ে পড়তে থাকে বিশ্বের বিভিন্ন দেশে। ভাইরাসের সংক্রমণে মরতে থাকেন বহু মানুষ। ভাইরাসের মোকাবিলায় শুরু হয় গবেষণা। নিরন্তর গবেষণায় মেলে ফল। বিশ্বের বেশ কয়েকটি দেশ আবিষ্কার করে ফেলে করোনা প্রতিষেধক।

গত বছর করোনার প্রথম ঢেউয়ের ধাক্কায় মৃত্যু হয়েছিল বহু মানুষের। চলতি বছর দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় মৃত্যু হয় আরও বহু মানুষের। বিজ্ঞানীদের মতে, করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা হবে লাগামছাড়া। তাই জরুরি টিকাকরণ। সেই কারণে গোটা বিশ্বেই জোর দেওয়া হচ্ছে টিকাকরণের ওপর।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, টিকা নেওয়ার পর তিন দিন বিরতি দিন যৌনজীবনে। রাশিয়ার বিজ্ঞানীরা এই নিদান দিয়েছেন। এর আগে তাঁরা মদ্যপান এবং ধূমপানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

রাশিয়ার ডেইলি মেইলের এক রিপোর্টে জানানো হয়েছে, সেদেশের সেরোটেভ প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ ডেনিস গ্রেফার জানান, টিকা নেওয়ার পর অন্তত তিনদিন কোনও কঠিন কাজ করা উচিত হবে না। এই কঠিন কাজের মধ্যে রয়েছে সেক্সও। তিনি বলেন, সেক্স করার সময় প্রচুর এনার্জি দরকার হয়। তাই টিকা নেওয়ার পর তিনদিন তা না করাই ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here