ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা দখলে যে স্ট্র্যাটেজি সাজিয়েছে ভারতীয় জনতা পার্টি, তার মধ্যে প্রধান ‘অস্ত্র’ অবশ্যই হতে চলেছে প্রার্থীরা। কারণ, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার ফেলার জন্য তৃণমূলের বিরুদ্ধে প্রতিটি আসনে যোগ্য প্রার্থীই দিতে বাধ্য বিজেপি, কোথাও এক ইঞ্চিও জমি ছাড়া যাবে না। সেই লক্ষ্যেই পৌঁছতে ৩৫০ জন প্রার্থীর তালিকা প্রস্তুত করেছে বঙ্গ বিজেপি। সূত্রের খবর, বাংলায় ৪২টি আসনের এই প্রার্থী তালিকা নিয়ে সোমবার রাজধানীতে যাচ্ছে রাজ্য বিজেপি নেতৃত্ব।

লোকসভা নির্বাচনে তৃণমূলকে টক্কর দিতে প্রার্থীদের মধ্যে যে চমক থাকবে তা আগেই জানিয়েছিলেন বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তার পরবর্তী ক্ষেত্রে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নাম সামনে আসতে রাজ্য জুড়ে হইচই শুরু হয়। তবে দুজনের তরফে সেভাবে কোনও প্রতিক্রিয়া না আসায় বিজেপি আশায় জল পড়েছে। তবে ক্ষান্ত হননি বিজেপি নেতারা। মুকুল রায়ও তৃণমূলের অনেককেই বিজেপি যোগদানের অনুরোধ করেছেন বলে জানা গিয়েছে। তবে সেই নামগুলি যে গেরুয়া হতে না রাজি নয় তা ১০০ শতাংশই পরিস্কার। তবে এতকিছুর পরও বাংলায় পদ্ম ফোটাতে বিজেপি যে কোনও কসুর বাকি রাখবে না তা বলাই বাহুল্য। সেই কারণেই চূড়ান্ত প্রার্থী নির্বাচনের জন্য ৩৫০ জন নাম তালিকাভূক্ত করেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

 

দলীয় সূত্রে খবর, ৩৫০ জন প্রার্থী তালিকা থেকে বাংলার ৪২টি আসনের জন্য ৪২টি নাম চূড়ান্ত করবে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বই। এই তালিকার বাইরে যদি কাউকে প্রার্থী করতে হয় তার সিদ্ধান্তও নেবে এই কমিটি। সোমবার বঙ্গ বিজেপি নেতৃত্বের দেওয়া এই তালিকা দিল্লিতে জমা পড়লে সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহের তত্ত্বাবধানে হবে বৈঠক। সেই বৈঠক থেকেই বাংলার লোকসভা কেন্দ্রের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করবে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here