kolkata news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য এবার রাজ্যপালের শরণাপন্ন বঙ্গ বিজেপি। শনিবার রাজভবনে জান রাজ্য বিজেপির 5 সদস্যের প্রতিনিধি দল। রাজ্যপাল জাগদীপ ধনকার এর কাছে 12 দফা অভিযোগ পেশ করা হয়। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এই অভিযোগ পেশ করা হয় রাজ্যপালের কাছে। এছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রহুল সিনহা, নেশনাল এক্সেকিউটিভ কমিটি মেম্বার মুকুল রায়, এমএলএ সব্যসাচী দত্ত ও বিজেপি কার্যকর্তা সা ধনান্নিয়া।

রাজ্য বিজেপির অভিযোগ, প্রথম থেকেই করোনা সম্বন্ধীয় যাবতীয় তথ্য গোপন করে চলেছে রাজ্য সরকার। এমনকি কেন্দ্রের সঙ্গে রাজ্যের তথ্যের ও অমিল রয়েছে। এই সমগ্র বিষয়ে যেন খতিয়ে দেখা হয়, সে বিষয়ে এদিন আবেদন জানানো হয় রাজ্যপালের কাছে। তার জন্য সেন্ট্রাল এক্সপার্ট মনিটরিং কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয় এদিন।

এছাড়াও করোনা চিকিৎসায় যে সমস্ত ডাক্তাররা রয়েছেন তাদের সঠিক পরিষেবা দেওয়া হচ্ছে না বলে এদিন অভিযোগ জানানো হয়। রাজ্য বিজেপির অভিযোগ, যারা করোনা চিকিৎসায় যুক্ত রয়েছেন সেই সমস্ত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের পিপি ই পোশাক, গ্লাভস মাস্ক দেওয়া হচ্ছে না। যার ফলস্বরূপ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং হাওড়া জেনারেল হাসপাতালে সুপার আক্রান্ত হয়েছেন।

এদিনের ডেপুটেশনে জামাত ইস্যু ও তোলা হয়। এমনকি প্রাণ বিলি নিয়ে রাজনীতি করা হচ্ছে বলেও অভিযোগ জানানো হয়। বলা হয়েছে, বঙ্গ বিজেপির অভিযোগ, বিজেপি নেতা কর্মীরা ত্রাণ বিলি করতে গেলেই তাদের গ্রেফতার করা হচ্ছে। কেন্দ্র প্রদত্ত রেশন দেওয়া হচ্ছে না। অন্যদিকে সুবিধাভোগীরা জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে , সরকার ব্যবস্থা নিচ্ছে না। এমনকি এত কিছুর পরেও করোনা নিয়ে জেলা প্রশাসক কোনো মিটিং ডাকেননি। তৃণমূল ছাড়া অন্য কোনো পার্টির জন প্রনিধির কাছে করোনা মোকাবেলায় যুক্ত করা হয়নি, বলেও এরিন অভিযোগ জানায় রাজ্য বিজেপি।

রাজ্য বিজেপির তরফ এ জানা গিয়েছে, এদিন রাজ্যপাল এই ডেপুটেশনটি গ্রহণ করেছেন। রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here