bengali news

Highlights

  • ভিডিওয় দেখা যাচ্ছে আনন্দে সিএএ-কে সমর্থন জানাচ্ছেন বাংলাদেশ থেকে আগত শরণার্থীরা
  • রাজ্য বিজেপির তরফ থেকে প্রকাশ করা হয়েছে এই ভিডিও
  • ক্যাপশনে লেখা রয়েছে, শরণার্থীরা আজ আনন্দিত, সম্মানিত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে জনমত সংগ্রহ করে ভিডিও প্রকাশ রাজ্য বিজেপির। ভিডিওয় দেখা যাচ্ছে নাগরিকত্ব পেতে চলার আনন্দে সিএএ-কে সমর্থন জানাচ্ছেন বাংলাদেশ থেকে আগত শরণার্থীরা। এর সঙ্গেই এই আইন বলবৎ করার জন্য অভিনন্দন জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

পর পর দুদিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষের সমর্থন জোগাড় করে রাজ্য বিজেপির তরফ থেকে প্রকাশ করা হয়েছে এই ভিডিও। ভিডিওর ক্যাপশনে লেখা রয়েছে ‘শরণার্থীরা আজ আনন্দিত, সম্মানিত… ধন্যবাদ প্রধানমন্ত্রী মোদীজি। #IndiaSupportsCAA’

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে জনমত গঠনে এবার নতুন পথ অবলম্বন করেছে বঙ্গ বিজেপি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয়েছে মেগা টুইটার ট্রেন্ড। এখানে হ্যাশ ট্যাগ ব্যবহার করে নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে #indiaSupportsCAA লেখার কথা বলা হচ্ছে। এর পরবর্তী পদক্ষেপ হিসেবে ম্যাসেজটি সমস্ত সোশ্যাল সাইটে ছড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। সেই মতোই রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষের সমর্থন জোগাড় করে সেই ভিডিও প্রকাশ করা হয় রাজ্য বিজেপির তরফ থেকে।

এদিকে পিএমও সূত্রে খবর, আগামী ১০ জানুয়ারি কলকাতায় আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১১ জানুয়ারি পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে যোগ দেবেন নরেন্দ্র মোদী। এদিকে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় উদযাপনের জন্য রাজ্যের বিভিন্ন প্রান্তের উদ্বাস্তু সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপনের জন্য আয়োজন শুরু করেছে রাজ্য বিজেপি। ইতিমধ্যেই রাজ্য বিজেপির তরফে প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ করা শুরু হয়েছে যাতে একদিনের জন্য হলেও প্রধানমন্ত্রীকে সামনে রেখে রাজ্যে সিএএ-এর উদযাপন সম্পন্ন হয়।

বিধানসভা ভোটের আগে নিজেজেদের ঘর ভরতে ইতিমধ্যেই শুরু হয়েছে নতুন ভাবে যোগদান পর্ব। এদিকে নাগরিকত্ব সংশোধনী আইনকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে প্রচার চালাতে শুরু করেছে বিরোধীরা, সেখানে পাল্টা চালে সি এএ কে কেন্দ্র করেই নিজেদের গড় শক্ত করতে চাইছে রাজ্য বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here