mukul and jayprakash

মহানগর ডেস্কঃ তৃণমূল ভবনে মুকুল রায় যখন আনুষ্ঠানিকভাবে ঘরে ফিরছেন, তখন সাংবাদিক সম্মেলন ডেকেছিল বঙ্গ বিজেপি। গেরুয়া শিবিরের নেতারা কী বলেন স্বভাবতই   সে দিকে নজর রেখেছিলেন বঙ্গজনেরা।

তৃণমূল সরকারের কাজের খতিয়ান বলতে শুরু করেছিলেন জয়প্রকাশ মজুমদার। যেখানে ‘যশ’ ঘূর্ণিঝড় থেকে করোনা ভ্যাকসিন, নির্বাচন-উত্তর রাজনীতি ইত্যাদি প্রসঙ্গে রাখা হয়েছে বক্তব্য। সাংবাদিক সম্মেলনে জয়প্রকাশ জানিয়েছেন, ‘করোনা ভ্যাকসিন নিয়ে রাজনীতি চলছে বাংলায়। দল দেখে দেওয়া হচ্ছে টিকা। একমাত্র বাংলাতেই এই দুর্নীতির আবহাওয়া।’ ভ্যাকসিন দুর্নীতির ব্যাপারে তৃণমূল সরকারকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

বাংলায় আদিবাসীরা নির্যাতিত এমন অভিযোগও তুলেছে ভারতীয় জনতা পার্টি। নির্বাচনের  পর হিংসার ঘটনায় অনেকেই স্ত্রস্ত বলে জানিয়েছেন বিজেপি নেতা। জয়প্রকাশের আক্ষেপ, ‘একজন মায়ের কোল খালি হয়ে গেল। তবু মোমবাতি ধরার একজনকেও দেখতে পাওয়া গেল না।’ অতীতে বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে কলকাতার রাজপথে মোমবাতি মিছিল দেখেছেন আমজনতা। আবারও সভ্য সমাজে মোমবাতি মিছিলের  প্রয়োজন বলে মনে করছেন তিনি।

যশে ক্ষতিগ্রস্ত বাঁধ নিয়েও বলতে ছাড়েননি জয়প্রকাশ।  তিনি বললেন, ‘মুখ্যমন্ত্রী (মমতা বন্দ্যোপাধ্যায়)  নিজেই বলেছেন টাকা জলে গিয়েছে। অর্থাৎ কী পরিমাণ দুর্নীতি এই তৃণমূল সরকারের আমলে হয়েছে তা সহজে অনুমেয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here