kolkata bengali news

ডেস্ক: রাজ্যে প্রথম দফা ভোট শেষে আপাত স্বস্তিতে নির্বাচন কমিশন। কোচবিহার ও আলিপুরদুয়ার ভোট শেষে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। শাসক ও বিরোধীদের তরফে রিপোলিং-এর আবেদন জানানো হয়েছে। তবে স্ক্রুটিনির আগে তা কোনও সিদ্ধান্তে আসা হবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

সাংবাদিক বৈঠকে আরিজ আফতাব বলেন, বিকেল ৫টা পর্যন্ত আলিপুরদুয়ার কেন্দ্রে ৮১.৫৮ শতাংশ ও কোচবিহার কেন্দ্রে ৮০.১১ শতাংশ ভোট পড়েছে। কিছু বিক্ষিপ্ত ঘটনা বাদ দিলে ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে জানান তিনি। মাথাভাঙ্গায় বাম প্রার্থীর গাড়ি ভাঙচুর করার ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান তিনি। একই সঙ্গে আরিজ বলেন, শীতলকুচিতে ২৭২ নং বুথে প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তাঁকে শোকজ করা হয়েছে। উল্লেখ্য, এই বুথেই ভোটারদের ভোট দিতে যাওয়ার পথে বাধা দেওয়ার অভিযোগ উঠে এসেছিল।

এছাড়াও যা যা অভিযোগ পাওয়া গিয়েছিল, তার উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান আরিজ। প্রথম দফার ভোটে বাম প্রার্থীর গাড়ি ভাঙা, নির্বাচনী আচরণবিধি ভাঙা ও গণ্ডগোল সৃষ্টি করার জন্য কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে ৮জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। তবে পুনর্নির্বাচনের বিষয়ে তিনি জানান, শুক্রবার স্ক্রুটিনি করা হবে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হবে পুনর্নির্বাচন হবে কি না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here