news bengali

মহানগর ওয়েবডেস্ক: এবার করোনা ঢুকে পড়ল বাংলা ক্রিকেটের অন্দরমহলেও। মারণ ভাইরাসে আক্রান্ত খোদ বাংলার সিনিয়র দলের অন্যতম নির্বাচক সাগরময় সেনশর্মা।

এই প্রথম বঙ্গজ কোনও ক্রিকেট ব্যক্তিত্বের শরীরে কোভিড পজিটিভের নমুনা পাওয়া গেল। সাগরময় বাংলা ক্রিকেটের পরিচিত নাম। ১৯৮৯-৯০ মরসুমে সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রঞ্জি চ্যাম্পিয়ন বাংলা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

সপ্তাহখানেক আগে সাগরময়ের স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছিলেন। স্ত্রী সুস্থ হয়ে বাড়ি ফেরার পর এবার সাগরময় নিজে আক্রান্ত হলেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, স্ত্রীর শরীর থেকেই ওনার শরীরে এই ভাইরাস সংক্রামিত হয়েছে। সাগরময়কে প্রথমে রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছিল। এখন তাঁকে ইএম বাইপাসের ধারে এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সিএবি আরও সতর্ক হয়ে গিয়েছে। ক্রিকেটার থেকে শুরু করে কোচ এবং সাপোর্ট স্টাফদের সুরক্ষার কথা মাথায় রেখেই তারা বাংলা ক্রিকেটে একাধিক নির্দেশিকা আনছে।

জানা যাচ্ছে ট্রেনিংয়ের সময় কেউ কারোর ক্রীড়া সরঞ্জাম ব্যবহার করতে পারবেন না, প্রত্যেককে নিজের জিনিসই ব্যবহার করতে হবে। ভাগ করে নেওয়ার রাস্তা নেই। এছাড়া পুরো বাংলা দলকে একসঙ্গে অনুশীলন করানো হবে না। গ্রুপে ভাগ করে হবে ট্রেনিং। এমনকী ড্রেসিংরুমে জার্সি বদলানো যাবে না। জার্সি বাড়ি থেকে পরে আসতে হবে। সেটা পরেই খেলতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here