Home Featured টিকাকরণে এগিয়ে বাংলা, তাও বঞ্চনা! কেন্দ্রকে তোপ মমতার

টিকাকরণে এগিয়ে বাংলা, তাও বঞ্চনা! কেন্দ্রকে তোপ মমতার

0
টিকাকরণে এগিয়ে বাংলা, তাও বঞ্চনা! কেন্দ্রকে তোপ মমতার
Parul

নিজস্ব প্রতিনিধিফের একবার কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে টিকা নিয়ে কেন্দ্রকে তোপ দাগেন তিনি। ভ্যাকসিনেশনে বাংলা অনেকটাই এগিয়ে বলেও দাবি করেন মমতা।

ভ্যাকসিন নিয়ে কেন্দ্রকে আগেও একাধিকবার তুলোধোনা করেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্র যে টিকা দেওয়ার ক্ষেত্রে রাজ্যকে বঞ্চনা করছে, সেই অভিযোগও করেন তিনি। কেন্দ্রকে এই মর্মে চিঠিও দিয়েছেন। তার পরেও বঞ্চনা চলছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, রাজ্যে এখনও পর্যন্ত আড়াই কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। তার মধ্যে ১ কোটি ৪ লক্ষ মানুষ পেয়েছেন ভ্যাকসিনের একটি ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭০ লক্ষ মানুষ। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে ১৪ কোটি ভ্যাকসিনের ডোজের প্রয়োজন রয়েছে। আমরা পেয়েছি মাত্র ২ কোটি ১২ লক্ষ ডোজ। বারবার চিঠি দেওয়া সত্বেও কোনও উত্তর পাওয়া যায়নি। আজ ফের একটি চিঠি দিয়েছি প্রধানমন্ত্রীকে। এরও উত্তরও পাব না জানি।    

বাংলাকে পর্যাপ্ত ভ্যাকসিন না দিলেও, অন্য রাজ্যকে বেশি করে দেওয়া হচ্ছে বলেও এদিন আক্ষেপ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বাংলাকে পর্যাপ্ত ভ্যাকসিন দেওয়া হচ্ছে না। বদলে অন্য রাজ্যকে বেশি করে দেওয়া হচ্ছে। কোভিড মোকাবিলায় উত্তরপ্রদেশের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সে প্রসঙ্গ তুলে মুখমন্ত্রীর কটাক্ষ, সকলেই জানেন উত্তরপ্রদেশে কী ঘটনা ঘটেছে। কোভিডে দেহ গঙ্গার জলে ভেসে এসেছে। গঙ্গার পবিত্র জল দূষিত হয়েছে। রাজনৈতিক কারণেই প্রধানমন্ত্রী যোগীর প্রশংসা করেছেন বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের দেওয়া ভ্যাকসিনের পাশাপাশি আরও ১৮ লক্ষ ভ্যাকসিন কেনা হয়েছে বলেও নবান্নের তরফে দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here