bengal cricket news
মুকেশ কুমার

বাংলা- ৩১২/১০ ও ১৬১/১০       কর্ণাটক- ১২২/১০ ও ১৭৭/১০

 

মহানগর ওয়েবডেস্ক: ২০০৬-০৭ মরশুমের পর ২০১৯-২০। সুদীর্ঘ ১৩ বছর পর ফের একবার রঞ্জি ট্রফির ফাইনালে উঠল বাংলা। ক্রিকেটের স্বর্গোদ্যানে কর্ণাটককে ১৭৪ রানে উড়িয়ে দিল অভিমন্যু ঈশ্বরনের দল। দ্বিতীয় ইনিংসে একাই ছয় উইকেট নিয়ে কর্ণাটকের ব্যাটিং লাইন আপ ছারখার করে দিলেন মুকেশ কুমার।

দ্বিতীয় ইনিংসে কর্ণাটকের দলের কাছে জয়ের জন্য দরকার ছিল ৩৫২ রান। কিন্তু তা তাড়া করতে নেমে তৃতীয় দিনই বেকায়দায় পড়ে যায় করুণ নায়ারের দল। সোমবার তিন উইকেট হারিয়ে মাত্র ৯৮ রান তোলে তারা। চতুর্থ তথা শেষদিন কর্ণাটকের জয়ের জন্য দরকার ছিল ২৫৪ রান আর বাংলার প্রয়োজন ছিল সাত উইকেটের।

গতকালই প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন লোকেশ রাহুল, আর সমর্থ ও করুণ নায়ার। এদিন সকালে ব্যাট করতে নামেন মণীশ পাণ্ডে ও দেবদূত পাডিক্কাল। কিন্তু দিনের তৃতীয় ওভারেই মণীশকে ফিরিয়ে বাংলার হয়ে দুরান্ত শুরু করেন মুকেশ। এর কিছু পরেই পরপর দুই বলে সিদ্ধার্থ (০) ও শরতকে (০) প্যাভিলিয়নের রাস্তা দেখান মুকেশ।

ক্রমশ ভয়ঙ্কর হয়ে ওঠা দেবদূতকেও (৬২) ফেরান এই বিঙ্গ পেসার। আর তারপরেই ধস নামে কর্ণাটক লোয়ার মিডল অর্ডারে। শেষদিকে গৌতম (২২) ও মিঠুন (৩৮) কিছুটা লড়াই চালালেও বাংলার বোলারদের দাপটে তারা হার ঠেকাতে পারেননি। শেষমেশ ৫৫.৩ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় কর্ণাটক। ১৭৪ রানে রঞ্জি সেমিফাইনাল জিতে নেয় বাংলা। বাংলার হয়ে দ্বিতীয় ইনিংসে একাই ছয় উইকেট নেন মুকেশ কুমার। দুটি করে উইকেট নেন ঈশান পোড়েল ও আকাশদীপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here