kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: টলিউড থেকে বলিউডে অনেক দিন আগেই যাত্রাটা শুরু করেছেন যিশু সেনগুপ্ত। এবার তাঁকে বিদ্যা বালনের বিপরীতে দেখা যাবে ‘শকুন্তলা দেবী’ ছবিতে। যেখানে তিনি অভিনেত্রীর স্বামীর ভুমিকায় অভিনয় করবেন। ‘শকুন্তলা দেবী’-র বায়োপিকে কাজ করছেন বিদ্যা বালন। পরিচালনার দায়িত্বে রয়েছেন অনু মেনন। শকুন্তলা দেবী এমন একজন ব্যক্তি যিনি সংখ্যা গণনার ক্ষমতা প্রদর্শন করেন। অঙ্কের অনেক প্রতিভাবান ব্যক্তি তাঁর কাছে হার মানবে। এমনকি তাঁকে ‘হিউম্যান ক্যালকুলেটর’-ও বলা হয়। অসামান্য প্রতিভার জন্য তাঁর নাম গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেয়। আর এই মহান ব্যক্তিত্বের ভূমিকায় অভিনয় করতে চলেছেন বিদ্যা। খুব শীঘ্রই ছবির শ্যুটিং হবে বলে জানা গেছে।

সূত্রের খবর, নির্মাতারা এমন একজন অভিনেতার খোঁজ করছিলেন যিনি বাঙালি। কারণ, শকুন্তলা দেবীর স্বামী ছিলেন কলকাতার বাসিন্দা এবং আইএস অফিসার। আর এই চরিত্রের জন্য নির্মাতারা বেছে নিয়েছেন যিশু সেনগুপ্তকে। ছবিতে তাঁর চরিত্রের নাম হতে চলেছে পরিতোষ ব্যানার্জী। ছবিতে অভিনেতার চরিত্র গুরুত্বপূর্ণ বলে জানা গেছে। ১৯৬০সালে পরিতোষের সঙ্গে বিয়ে হয় শকুন্তলা দেবীর। এরপর তিনি লন্ডন থেকে কলকাতায় চলে আসেন। ১৯৭৯ সালে তাঁরা আলদা হয়ে যান। যদিও বিদ্যা বা যিশু প্রথমবার একসঙ্গে কাজ করছেন না। এই আগে এই অভিনেতারা ‘এনটিআর কাথানায়কুরু’ ছবিতে অভিনয় করেছেন। যেখানে ক্যামিও করেছিলেন যিশু।

এছাড়াও ‘মণিকর্ণীকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবিতে কঙ্গনার বিপরীতে ছিলেন যিশু। পাশাপাশি ‘মার্দানি’ ছবিতে রানি মুখার্জীর সঙ্গে অভিনয় করেছেন তিনি। এছাড়াও মহেশ ভাটের ‘সড়ক ২’ ছবিতে অভিনয় করতে চলেছেন যিশু সেনগুপ্ত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here