Home Latest News ভাগাড় কাণ্ডে রায় আদালতের, বেকসুর খালাস ‘মাংস বিশু’ সহ ৬

ভাগাড় কাণ্ডে রায় আদালতের, বেকসুর খালাস ‘মাংস বিশু’ সহ ৬

0
ভাগাড় কাণ্ডে রায় আদালতের, বেকসুর খালাস ‘মাংস বিশু’ সহ ৬
Parul

মহানগর ওয়েবডেস্ক: খুবজোর বছর খানেক হবে ভাগাড়কাণ্ডে উত্তাল হয়ে উঠেছিল পশ্চিমবঙ্গ। শহর ছাড়িয়ে মফস্বল অঞ্চলেও লাফিয়ে লাফিয়ে বেড়েছিল ভাগাড়ের মাংস। দাবানলের মতো বিষয়টি ছড়িয়ে পড়ার পর পুলিশের তৎপরতায় এই ঘটনায় গ্রেফতার করা হয় একাধিক ব্যক্তিকে। দীর্ঘ এক বছর পর এদিন সেই মামলার রায় ঘোষণা করল আদালত।

বুধবার বনগাঁ আদালতের এডিজে ১ বিদ্যুৎ রায়, ভাগার মামলার রায় দান করেন। এই ঘটনায় বনগাঁয় গ্রেফতার করা হয়েছিল ৮ জনকে। তাঁদের মধ্য ৬ জনকেই বেকসুর খালাস করে আদালত। এবং বাকি ২ জনকে ৫ বছরের জেল হেফাজত দেয় আদালত। পাশাপাশি ১ লক্ষ টাকা করে জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে। যে দুইজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁরা বনগাঁর দুই রেস্টুরেন্ট মালিক স্বরূপ সেন ও দেবব্রত সাহা। পাশাপাশি, বেকসুর খালাস হওয়া ওই ৬ জনের মধ্যে রয়েছে ভাগাড় কাণ্ডে সবার প্রথমে আসা মাংস বিশুর নাম।

উল্লেখ্য, ভাগাড় কাণ্ডে ঠিক বছর খানেক আগেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা রাজ্য। এই ঘটনায় ২০১৮ সালের ১৯ এপ্রিল সিট গঠন করে ডায়মন্ড হারবার জেলা পুলিশ। এই তদন্তকারী দল মাংস বিশু সহ মোট ১২ জনকে গ্রেফতার করে। যদিও দীর্ঘ তদন্তের পর বুধবার ৬ অভিযুক্তকে মুক্তি দিল আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here