দলীয় নির্দেশ উড়িয়ে ভাঙড়ে বিজয় মিছিল তৃণমূলের

0
458
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বারুইপুর: বিজেপির বিজয় মিছিলকে কেন্দ্র করে রাজ্যে রাজ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কড়া ভাবেই নির্দেশ দিয়েছিলেন বিজয় মিছিল যেন আর কোথাও বার করা না হয়। নির্দেশ গিয়েছিল পুলিশের কাছেও যাতে তারা কোন দলকেই আর বিজয় মিছিল বার করার কোন অনুমতি না দেয়। সেই নির্দেশ ঘিরে তীব্র অসন্তোষ ব্যাক্ত করেছে বিজেপি। এমনকি তারা যে সেই নির্দেশ মেনে চলবে না সেকথাও তারা জানিয়ে দিয়েছে। কার্যত প্রশাসনকে কাঁচকলা দেখিয়েই তারা রাজ্যের নানা প্রান্তে বিজয় মিছিল বার করে চলেছে। এবার সেই তালিকায় নাম উঠল তৃণমূলেরও। কার্যত দলীয় নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়েই বুধবার দক্ষিন ২৪ পরগনা জেলার ভাঙড়ে বিজয় মিছিল করলো তৃণমূল।

বুধবার সকালে ভাঙড়-২ ব্লকের কাশীপুর থানা এলাকার নাংলা ও সাতভাইয়া গ্রামের চারটি বুথে আলাদা আলাদা করে বিজয় মিছিল বের করে তৃণমূল। স্থানীয় বুথ সভাপতি, পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্যরা সেই মিছিলের নেতৃত্ব দেন। রীতিমত বাজনা বাজিয়ে, আবির উড়িয়ে মিছিলে হাঁটেন দলের নেতা কর্মীরা। যাদবপুরের তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তীর বিপুল ভোটে জয়ের জন্যই এই মিছিল বের করা হয় বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

এদিন সকালে প্রথম মিছিলটি শুরু হয় ভোগালি-১ গ্রাম পঞ্চায়েতের সাতভাইয়া গ্রামের ২৮১ নং বুথ থেকে। বুথ সভাপতি সফিকুল ইসলাম খান সেই মিছিলের নেতৃত্ব দেন। তৃণমূল কর্মীরা জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তীর ব্যানার হাতে ব্যান্ড পার্টির সঙ্গে সবুজ ও গোলাপী আবির মেখে গ্রাম প্রদক্ষিন করে।

kolkata bengali news

দ্বিতীয় মিছিলটি শুরু হয় সাতভাইয়ার ২৮২ নং বুথ থেকে স্থানীয় নেতা প্রবীর গাইনের নেতৃত্বে। যদিও প্রবীর এটাকে বিজয় মিছিল বলতে নারাজ। তার কথায়, ‘এটা শান্তি মিছিল। বিজেপি যে ভাবে অত্যাচার করছে তাতে আমরা হিন্দু-মুসলমান একসঙ্গে আছি সেই বার্তা দিতে এই মিছিল বের করা হয়েছে। দলের অনুমতি নিয়েই মিছিল করা হচ্ছে এলাকায়।’ যদিও এমন কোন মিছিলের কথা জানা নেই বলে জানিয়েছেন ভাঙড়-২ ব্লকের তৃণমূল সভাপতি ওহিদুল ইসলাম। তিনি বলেন, ‘এরকম কোন মিছিল করার জন্য আমরা নির্দেশ দিইনি। কেউ কেউ যদি যদি অতি উৎসাহী হয়ে মিছিল বার করে তবে সেটা তাদের ব্যক্তিগত ব্যপার। আমার দলীয় স্তরে বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here