Home Featured ফের বড় সাফল্য ভারতীয় সেনার, উপত্যকায় নিকেশ ৩ জঙ্গি

ফের বড় সাফল্য ভারতীয় সেনার, উপত্যকায় নিকেশ ৩ জঙ্গি

0
ফের বড় সাফল্য ভারতীয় সেনার, উপত্যকায় নিকেশ ৩ জঙ্গি
Parul

মহানগর ডেস্ক: প্রায় নিত্যদিনই ভূস্বর্গে লেগে রয়েছে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ। নিত্যদিন জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায় চলছে জঙ্গি হামলা। ঠিক সেই রকমই জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় পুলিশ ও জঙ্গি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে যে, সেনাবাহিনী ও সিআরপিএফের যৌথ উদ্যোগে অনন্তনাগ জেলার কাওয়ারিগাম গ্রামে অভিযান চালানো হয়েছিল। সেখানেই জঙ্গিদের উপস্থিতি বুঝতে পেরে দু’পক্ষের মধ্যে গুলির সংঘর্ষ চলে। জঙ্গিরা বেশ কয়েকবার শূন্যে গুলি চালায় আর তার জবাব দেয় ভারতীয় সেনারা।

আরও জানা গিয়েছে যে, প্রথমে সেনাবাহিনীর পক্ষ থেকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। কিন্তু তারা সেটি প্রত্যাখ্যান করে এবং সেনাবাহিনীর ওপর গুলি চালাতে শুরু করলে, পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা। সেনাবাহিনীর গুলিতে তিন জঙ্গি এনকাউন্টার হয়। পরে তাদের মৃতদেহ উদ্ধার করে জম্মু-কাশ্মীর পুলিশ। নিহত ৩ জঙ্গিকে শনাক্ত করতে পেরেছে জম্মু-কাশ্মীর পুলিশ।

তার মধ্যে আরিফ হাজাম তিনি সাধুরা এর বাসিন্দা, বাসিত রশিদ গনাই তিনি আসুদ আচাবালের বাসিন্দা, সোহেল মুস্তাক তিনি পুলওয়ামার বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আরিফ লস্কর জেলার কমান্ডার ছিল। এর সঙ্গে গত তিন বছর ধরে জঙ্গী দলেও সক্রিয় ছিল সে। এবং বাসিত চলতি বছরে জঙ্গী দলে যোগদান করেন। এই তিনজনের বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর মামলা এবং নিরাপত্তা বাহিনীর ওপর হামলা ও বেসামরিক অত্যাচার সহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

একটি বিবৃতিতে জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে যে, কাশ্মীর আইজিপি এবং সিআরপিএফ বাহিনীতে বৃহত্তর সাফল্যের জন্য এবং বিনা জামানত ছাড়াই পেশাদার পদ্ধতিতে সফল অভিযান পরিচালনার জন্য অভিনন্দন জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here