ডেস্ক: আগামীকাল বিহার বোর্ডের ক্লাস ১০ এর ফল প্রকাশ হওয়ার কথা। কিন্তু এই ফল প্রকাশের একদিন আগেই ৪২ হাজার পরীক্ষার খাতা হারিয়ে যাওয়ার ঘটনা সামনে এসেছে। আসলে বিহারের নওয়াদা এলাকা থেকে ৪২ হাজার কপি চেক করানোর জন্য গোপালগঞ্জে পাঠানো হয়েছিল। কিন্তু এখনও অবধি সায়েন্সের ওই কপিগুলির কোনও খোঁজ পাওয়া যায়নি।

সূত্রের খবর, পাঠানো কপিগুলির মধ্যে থেকে পরীক্ষা সমিতি ১২ জন কৃতীদের কপি চেক করার জন্য চাওয়া হয়, সেই সময়েই খাতাগুলি হারিয়ে যাওয়ার ঘটনা সামনে উঠে আসে। এই ঘটনা সামনে আসার পরেই শিক্ষামহলে হইচই পড়ে যায়। বিহার বোর্ডের ডিএমের আদেশে এই ব্যাপারে থানায় এফআইআর করানো হয়েছে। রেজাল্ট বেরনোর একদিন আগে খাতাগুলি হারিয়ে যাওয়ায় এখন প্রশ্ন উঠছে যে ছাত্রছাত্রীদের পরীক্ষার ফল কেমন হবে? এর সঙ্গেই ফলপ্রকাশের পর কোনও ছাত্রছাত্রী যদি খাতা রিভিউ করাতে চাইলে তারা কিভাবে করবে? এখন এই প্রশ্নই উঠছে বিভিন্ন মহলে।

এবছর বিহার বোর্ডে প্রায় ১৭.৭০ লক্ষ ছাত্রছাত্রী দশম শ্রেণীর পরীক্ষায় বসেছিল। বোর্ড প্রত্যেকবার তাঁদের কৃতীদের জন্য সবসময় নজরে উঠে আসে। কিন্তু গত দুবছর ধরে কৃতীদের ক্লাসে উপস্থিতির ব্যাপারে প্রশ্ন উঠলে বিহার বোর্ড চর্চায় এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here