ডেস্ক: এবার সংরক্ষণ নিয়ে জনগণের বিক্ষোভের মুখোমুখি হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পাটনায় এসসি-এসটি অ্যাক্ট নিয়ে বিক্ষোভ এতটাই চরমে ওঠে যে, এক যুবকের চপ্পলও ধেয়ে আসে নীতীশের দিকে।

ঘটনা হল, পাটনায় জেডিইউ যুব শাখার বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কিন্তু বৈঠকে উপস্থিত যুবকদের মধ্যে একজন আচমকাই উঠে নীতীশকে চপ্পল ছুঁড়ে মারে। যখন মঞ্চে প্রশান্ত কিশোরের সঙ্গে নীতীশ বক্তব্য রাখছিলেন, তখনই মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে ধেয়ে আসে চপ্পল।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনার মূল দোষী চন্দন কুমার নামের যুবককে তখনই গ্রেফতার করে নেওয়া হয়। বৈঠকটি পাটনার বাপু সভাঘরে অনুষ্ঠিত হচ্ছিল। ধৃত চন্দনকে জেরা করে পুলিশ জানতে পারে, চন্দন সরকারি ক্ষেত্রে সংরক্ষণের বিরোধী। বিহারের ঔরঙ্গাবাদের বাসিন্দা চন্দন। ধৃত যুবকের বক্তব্য, সে বেকার এবং সংরক্ষণের জন্যই সরকারি চাকরি থেকে দীর্ঘদিন বঞ্চিত হয়ে রয়েছে।

উল্লেখ্য, আগেও জনতার দরবারে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলেও, নীতীশকে লক্ষ্য করে চপ্পল উড়ে আসার ঘটনা ঘটেনি। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে এ হেন প্রতিষ্ঠান বিরোধী আওয়াজ চিন্তা বাড়িয়েছে বিহারের মুখ্যমন্ত্রীও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here