মহানগর ওয়েবডেস্ক: বিহারের একাধিক রাজনৈতিক দল নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছিল বিহারের বিধানসভা নির্বাচন পিছানোর জন্য। কারণ অবশ্যই করোনাভাইরাস। কিন্তু সমস্ত অনুরোধ নাকচ করে নির্বাচন কমিশন স্পষ্ট করল বিহারের বিধানসভা নির্বাচন নির্ধারিত সময়েই হবে। এই বিষয়ে স্পষ্ট করেছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা।

জানানো হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতিকে মাথায় রেখেই বিহারের নির্বাচন করা হবে। পরিস্থিতি অনুযায়ী সমস্ত রকমের ব্যবস্থা নেওয়ার পরেই অনুষ্ঠিত হবে বিহারের বিধানসভা নির্বাচন। কিন্তু তা যথাসময়েই হবে, নির্বাচন পিছোবে না। এই প্রেক্ষিতে মুখ্য নির্বাচন কমিশনার আরো বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি মাথায় রেখেই নির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে। যাতে ভোট দিতে বা ভোট গ্রহণ করতে কোন রকম সমস্যা না হয়। 

বিহারের একাধিক রাজনৈতিক দলের মধ্যে রাষ্ট্রীয় জনতা দল, লোক জনশক্তি পার্টি নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছিল ভোট পিছিয়ে দেওয়ার জন্য। আশঙ্কা করা হয়েছিল এই পরিস্থিতিতে ভোট হলে মানুষের জীবন বিপন্ন হবে। কংগ্রেসের তরফ থেকেও একই রকম বক্তব্য পেশ করা হয়েছিল বিহারের নির্বাচন প্রসঙ্গে। বলা হয়েছিল এই রকম পরিস্থিতি কখনোই নির্বাচনের অনুকূল হতে পারে না। কিন্তু সব অনুরোধ নাকচ করে দিয়েছে নির্বাচন কমিশন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here