অবশেষে আত্মসমর্পণ ইউএপিএ মামলায় পলাতক বিহারের সেই নির্দল বিধায়কের

0
70
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে পুলিশের জালে ধরা দিলেন বিহারের বাহুবলী বিধায়ক। গ্রেফতারি এড়াতে বেশ কিছুদিন ধরেই নিজেকে আত্মগোপন করে রেখেছিলেন তিনি। শুক্রবার দিল্লির আদালতে গিয়ে নিজেই আত্মসমর্পন করলেন তিনি। প্রসঙ্গত দিন কয়েক আগে বিহারের লডমা গ্রামে অনন্ত সিংয়ের বাড়িতে তল্লাশি চালায় বিহার পুলিশের অ্যান্টি-টেরোরিস্ট স্কোয়াড।

তল্লাশি চালিয়ে তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয়, একটি একে৪৭ বন্দুক সহ ২৬টি তাজা বুলেট এবং দু’দুটি বিস্ফোরক। আগ্নেয়াস্ত্র গুলি বাজেয়াপ্ত করে পুলিশের স্পেশাল দল। সঙ্গে গ্রেফতার করা হয় তার বাড়ির কেয়ারটেকারকে। তল্লাশির সময় বাড়িতে না থাকায় পুলিশের হাত থেকে ফস্কে যান তিনি। ঘটনার দিনই তার নামে ইউএপিএ মামলা দায়ের করা হয় তার নামে। পুলিশ সূত্রের খবর, এতকাল যাবৎ ফেরার বিধায়ককে হন্য হয়ে খুঁজেছে বিহার পুলিশ। তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য কোর্টের কাছে আবেদনও করে বিহার পুলিশ।

জানা যাচ্ছে, বিধায়ক ইউএপিএ মামলায় অভিযুক্ত থাকায় যেকোন মূহুর্তেই কেন্দ্র তাকে সন্ত্রাসবাদী ঘোষণা করে সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে। তবে গ্যাংস্টার থেকে বিধায়ক হওয়া অনন্ত সিংয়ের দাবি, বিহারের নীতিশ কুমারের দল তাকে ফাঁসিয়েছে। পুলিশ সূত্রে জানান হয়, শুক্রবার সকালে দিল্লির সাকেত আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন নির্দল এই বিধায়ক। এদিন আদালতে ধরা দেওয়ার পর এক রাতের জন্য এই বিধায়ককে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here