kolkata news

ডেস্ক: দেশের একাধিক ব্যাঙ্ক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকা জালিয়াতি করে লন্ডনে ঘাঁটি গেড়েছিলেন ব্যবসায়ী বিজয় মালিয়া। দেশছাড়া মালিয়াকে দেশে ফেরাতে চেষ্টার অবশ্য কোনও ত্রুটি রাখছে না ভারতীয় গোয়েন্দা সংস্থা। এরইমাঝে লোকসভা নির্বাচনে সরকারের সাফল্যের প্রচার করতে নীরব ও মালিয়ার বিরুদ্ধে ভারতের পদক্ষেপের কথা বারে বারে উঠে এসেছে নরেন্দ্র মোদী সহ বিজেপি নেতাদের মুখে। তবে সম্প্রতি মোদীর এক সাক্ষাৎকারকে হাতিয়ার করে নিজের সপক্ষে মোদীর বিরুদ্ধে সরব হলেন মালিয়া।

রবিবার টুইট করে মোদীর বিরুদ্ধে আক্রমণ শানিয়ে মালিয়া বলেন, ‘আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎকার দেখলাম। যেখানে উনি আমার নিয়ে বলেছেন, আমার উপর ব্যাঙ্কের ৯ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগ থাকলেও, ওনার সরকার ভারতে আমার ১৪ হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। তাহলে কেন, বিজেপির একাধিক নেতা নেত্রীরা আমার বিরুদ্ধে ভাষণবাজি চালিয়ে যাচ্ছে?’ প্রসঙ্গত, সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মালিয়াকে হাতিয়ার করে মোদী বলেন, ‘মালিয়া যত টাকা দেশের লুঠ করে নিয়ে গিয়েছে তাঁর চেয়ে বেশি টাকার সম্পত্তি আমরা বাজেয়াপ্ত করেছি। আগেও লোকে পালাত, কিন্তু সরকার তাঁর নামটাও মুখে আনত না। আমরা তো পদক্ষেপ নিচ্ছি।’ মোদীর এই বক্তব্যকে হাতিয়ার করেই এদিন টুইট করেন মালিয়া।

উল্লেখ্য, এর আগেই একাধিকবার বিদেশের মাটিতে বসে টুইট স্ট্রাইক চালিয়ে গিয়েছেন বিজয় মালিয়া। কিছুদিন আগে আক্ষেপের সুরে তাঁর বক্তব্য ছিল, ‘ভারতে আমার ছবি এখন এক জালিয়াতির পোস্টার হিসাবে তৈরি করা হয়েছে। এবং মোদীই এটা করেছেন। তবে যত টাকা আমি নিয়েছি তাঁর তুলনায় আমার অনেক বেশি টাকার সম্পত্তি সরকার বাজেয়াপ্ত করেছে। আমি পলাতক নই ১৯৯২ সাল থেকে লন্ডনের বাসিন্দা আমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here