‘মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই ব্যবস্থা নিয়েছেন, ডাক্তারবাবুরা কাজে ফিরুন’, আর্জি স্পিকার বিমানের

0
158
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এনআরএস কাণ্ড নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর হুঙ্কারে কাজের কাজ কিছুই হয়নি উল্টে বিক্ষোভ বেড়েছে। বিভিন্ন হাসপাতাল থেকে এনআরএস কাণ্ডের প্রতিবাদে গণ ইস্তফা দেওয়া শুরু হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে ফিরহাদ হাকিম, রাজ্য নেতৃত্বের অনেকেই চিকিৎসকদের আন্দোলন বন্ধ করার আর্জি জানিয়েছেন। এবার আসরে নামলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও। জাক্তারদের অনুরোধ জানালেন আন্দোলন বন্ধ করার।

বিমানের বক্তব্য,

‘চিকিৎসকদের ওপর হামলার ঘটনা চরম অবাঞ্ছিত ও নিন্দনীয়। কারণ তাঁরা মহান পেশার সঙ্গে যুক্ত। জখম পরিবহ মুখোপাধ্যের প্রতি সমবেদনা জানাই ও দ্রুত আরোগ্য কামনা করি। পরিবহর কাছে আবেদন, সাধারণ চিকিৎসা পরিষেবার স্বার্থে আপনার বন্ধু আন্দোলনকারী ডাক্তারদের কাজে ফিরে যাওয়ার আবেদন করুন। একই সঙ্গে সমস্ত চিকিৎসক দের কাছে আবেদন, অভিভাবক যদি বকুনি দেয় তবে তাদের বাড়ি ছেড়ে যাওয়া সমীচীন নয়। মাননীয় মুখ্যমন্ত্রী ইতিমধ্যে ডাক্তারদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন। অসুস্থ মানুষের স্বার্থে ডাক্তার বাবুরা কাজে ফিরুন এটাই আমার একান্ত আবেদন।’

রাজ্যের আরেক মন্ত্রী নির্মল মাজিও চিকিৎসকদের আন্দোলন বন্ধ করার আর্জি জানিয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি, উল্টে আজ তিনি মেডিক্যাল কলেজে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন। এবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় আর্জি কেউ গ্রহণ করেন কিনা তাই দেখার।

প্রসঙ্গত, গতকালই রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন চিকিৎসকদের একটি দল। এখনও পর্যন্ত কোনও সমাধান সূত্র না মেলায় এবার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে গেছেন ডাক্তাররা। ডঃ সুকুমার মুখ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই দল রয়েছেন ডঃ অলকেন্দু ঘোষ, ডঃ মাখনলাল সাহা এবং ডঃ অভিজিৎ চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here