kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধিতৃণমূলের প্রতি ক্ষোভ উগরে মোর্চা ছাড়লেন বিনয় তামাং। দলের প্রাথমিক সদস্য পদও ছেড়ে দিয়েছেন তিনি। দলের যাবতীয় দায়িত্ব বিনয় তুলে দিয়েছেন বিমল গুরুং ও রোশন গিরির হাতে। ঠিক কী কারণে দল ছাড়লেন তিনি, তা অবশ্য খোলসা করেননি বিনয়।

ads

মোর্চার প্রতিষ্ঠাতা সদস্য বিনয়। পাহাড়ে অশান্তি শুরু হওয়ার পর দায় গিয়ে পড়ে মোর্চা নেতা বিমল গুরুং, রোশন গিরির ঘাড়ে। তার পরেই গা-ঢাকা দেন এই দুই মোর্চা নেতা। পরে দিল্লিতে বিজেপি নেতাদের সঙ্গে দেখা যায় বিমল-রোশনকে।

বিমল গা ঢাকা দেওয়ার পর দলের রাশ চলে যায় বিনয় তামাং ও অনিত থাপার হাতে। তার পর থেকে মোর্চার সঙ্গে তৃণমূলের সমন্বয়ের কাজ করে চলেছিলেন বিনয়। বিজেপি সঙ্গ ছেড়ে পরে পাহাড়ে ফেরেন বিমল। সেই সময় বিমলকে পাহাড়ে ঢুকতে দেওয়া হবে না বলেও ধুয়ো তোলেন বিনয়। তার পরেও তৃণমূলের হাত ধরে বিমল পাহাড়ে পা রাখেন। আজ, বৃহস্পতিবার আচমকাই দলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন বিনয়। দলের দায়িত্ব তুলে দেন বিমল-রোশনের হাতে। তিনি যে ইস্তফাপত্র পাঠিয়েছেন, বিমল-রোশনের পাশাপাশি তিনি তা দিয়েছেন অনিতকে। স্বাভাবিকভাবেই দানা বাঁধছে একাধিক জল্পনা।

বিনয় বলেন, নির্বাচনে পরাজয়ের পর আমি ফলাফল নিয়ে পর্যালোচনা করেছি। পরাজয় স্বীকার করে নিচ্ছি। তার জন্য কারও ওপর দোষ চাপিয়ে দেব না। পাহাড় ও পাহাড়বাসীর স্বার্থে পদত্যাগ করছি। এখন থেকে পাহাড়ে বিনয়পন্থী মোর্চা বলে আর কিছু রইল না। তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বিনয় বলেন, অন্যান্য দলের মতো তৃণমূলও পাহাড়ের সার্বিক সমাধানে আগ্রহী নয়। তারা এই কারণেই পাহাড়ে শূন্য হয়ে গিয়েছে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here