ডেস্ক: বামেদের ২৫ বছরের শাসনের ঐতিহাসিক ইতি ঘটিয়ে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন বিপ্লব কুমার দেব। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে শপথ নেন তিনি। একই সঙ্গে শপথ নিলেন উপমুখ্যমন্ত্রী সহ বাকি মন্ত্রীসভার সদস্যরাও। আগরতলার অসম রাইফেলসের মাঠে এই শপথগ্রহণ অনুষ্ঠানটি হয়।

গতকালই মানিক সরকারের বর্তমান ঠিকানা সিপিএমের কার্যালয়ে গিয়ে এই অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানান বিপ্লব দেব। আমন্ত্রণে সাড়া দিয়ে শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীও। অন্যদিকে বিপ্লবের আমন্ত্রণে আগরতলা উড়ে গিয়েছেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। নির্বাচন জয়ের পর থেকেই উল্লেখযোগ্য সৌজন্য দেখিয়ে এসেছেন ভাবি মুখ্যমন্ত্রী বিপ্লব। নির্বাচনের ফল প্রকাশের পরই মানিকের পা ছুঁয়ে প্রণাম করেন বিপ্লব।

শপথ নেওয়ার আগে সংবাদমাধ্যমকে বিপ্লব বলেন, ”রাজ্যের মানুষই আমার শক্তি। যারা আমার সঙ্গে দেখা করতে আসেন তাদের থেকে শিক্ষা পাই। বামেরা ত্রিপুরায় কাজ করার সুযোগ পেয়েছে। কিন্তু সেই সুযোগ তারা যথাযথ ভাবে কাজে লাগাতে পারেনি। ত্রিপুরার যে সম্পদ রয়েছে তাকে কাজে লাগিয়ে কীভাবে উন্নয়ন করা যায় তা এবার দেখাবে বিজেপি।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here