নিজস্ব প্রতিবেদক, বীরভূম: বীরভূমের পারুই থানার সাগর ঘোষ খুনের মামলায় অভিযুক্ত ভগীরথ ঘোষ এবং সুব্রত রায়কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিলেন সিউড়ি জেলা আদালত। এই মামলায় অভিযুক্ত ভগীরথ ও সুব্রতকে গতকালই দোষী সাব্যস্ত করেছিলেন বিচারপতি পার্থসারথি সেন। আজ ছিল সাজা ঘোষণার দিন। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সহ ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

জানা গিয়েছে, জরিমারার ১ লক্ষ টাকা আদায় করা হলে সেই টাকা পুরোটাই সাগর ঘোষের স্ত্রীয়ের হাতে তুলে দেওয়া হবে। এই মামলায় অভিযুক্ত আরও ৪ জনকে প্রমাণের অভাবে বেকসুর খালাস করে দিয়েছেন বিচারপতি। দোষী সাব্যস্ত ভগীরথ ও সুব্রত যদিও নিজেদের নির্দোষ বলে দাবি করেছেন। উচ্চ আদালতে যাবেন বলেও হুমকি দিয়েছেন তারা। তিন মাসের মধ্যে জামিন না পেলে আত্মহত্যা করবেন জানিয়েছেন খুনের ঘটনায় দোষী সাব্যস্ত দুই ব্যক্তি।

গত পঞ্চায়েত নির্বাচনের আগের দিন অর্থাৎ ২০১৩ সালের ২১ জুলাই রাতে নিজের বাড়িতে গুলিবিদ্ধ হন সাগর ঘোষ। ২৩ জুলাই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তৎ‍কালীন বিক্ষুব্ধ তৃণমূল নেতা ও পঞ্চায়েত ভোটে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানো হৃদয় ঘোষের বাড়িতে হামলা চালিয়ে তাঁর ছেলেকে গুলি মারা হয় ঘটনায় মোট ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলেও চার্জশিটে মোট পাঁচজনের নাম ছিল। ৪৬ জনের সাক্ষ্য নেওয়ার পর আদালত গতকাল দুজনকে দোষী সাব্যস্ত করে। দীর্ঘ ৫ বছর পর শুক্রবার তাদের সাজা ঘোষণা হয়।

দোষীদের বিরুদ্ধে ৪৪৮, ৩০৩/৩৪ ও ২৭ নম্বর ধারায় অস্ত্র আইনে দোষী সাব্যস্ত করা হয়। অন্যদিকে, পর্যাপ্ত তথ্যপ্রমাণ না থাকায় ছাড়া পেয়েছে প্রিয় মুখোপাধ্যায়, শেখ ইউনুস, শেখ আসগর, জলধর দাস, শেখ মুস্তাফা ও জগন্নাথ দাস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here