kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বালির ঘোষপাড়ায় স্থানীয় বাগপুকুরে এক বিদেশি পাখির আগমন ঘিরে সেখানে ভিড় জমিয়েছেন উৎসাহী মানুষ। রবিবার সকাল থেকে পাখিটিকে ওই এলাকায় একটি গাছের ডালে বসে থাকতে দেখা যায়। আগন্তুক বিদেশি পাখি দেখতে শুধু পক্ষীপ্রেমীরাই নন, অনেক ফটোগ্রাফাররাও ছবি তুলতে ছুটে আসছেন সেখানে। ফটোগ্রাফাররা ক্যামেরায় লেন্সবন্দি করছেন সেই দৃশ্য। পাখিটির নাম আমেরিকান ‘উড ডাক’ বলে মনে করছেন পক্ষীবিদরা।

তাঁরা মনে করছেন, এই বিদেশি পাখি কারও বাড়িতে হয়তো পোষা ছিল। ডানা বাড়তেই পাখিটি খোলা প্রকৃতিতে পালিয়ে এসেছে। ফটোগ্রাফাররা গতকাল থেকে এই পাখিটির বিশেষ বিশেষ মুহূর্ত ফ্রেমবন্দি করার জন্য ভিড় জমাচ্ছেন। এলাকার লোকেরাও সেখানে ভিড় জমিয়েছেন। বালি ঘোষপাড়ার পুকুর ধারে পুকুরের একটি গাছের ডালে একইভাবে বসে আছে পাখিটি। হাওড়ার বাইরে থেকেও প্রচুর পক্ষীপ্রেমী মানুষ পাখিটির ছবি ক্যামেরায় ফ্রেমবন্দি করছেন।

উল্লেখ্য, এই হাওড়া জেলার সাঁতরাগাছিতে প্রতিবছর হাজার হাজার পরিযায়ী পাখি আসে। কিন্তু সেই পরিযায়ী পাখিদের আসার মরসুম এখন নয়। শীতের শুরুতে বিদেশ থেকে ঝাঁকে ঝাঁকে পাখি উড়ে আসে এখানে। সেই পাখি দেখতে ভিড় জমান প্রচুর মানুষ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পক্ষীপ্রেমীদের পাশাপাশি ফটোগ্রাফাররাও ছবি তোলার জন্য হাজির হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here