ডেস্ক: বিজেপির মেরুকরণের চেষ্টা কিছু নতুন নয়, কিন্তু এবার ভোট চলাকালীন সেই অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। সংখ্যালঘু এলাকা বলে হিসাবে পরিচিত উলুবেড়িয়ায় বাইরের রাজ্য থেকে আরএসএস কর্মীদের এনে নির্বাচন প্রক্রিয়া বিঘ্নিত করার অভিযোগ উঠল গেরুয়া বাহিনীর বিরুদ্ধে। বিজেপির বিরুদ্ধে এই অভিযোগ মূলত তুলেছে তৃণমূল এবং সিপিএম কর্মীরা।

তৃণমূলের তরফে অভিযোগ তোলা হচ্ছে, ‘সংকল্প যাত্রা’ নামক যুব মোর্চার যে বাইক র‍্যালি হয়েছিল তখনই বাইরের রাজ্য থেকে প্রচুর পরিমাণে আরএসএস কর্মীদের রাজ্যে ঢোকানো হয়। সেই আরএসএস কর্মীরাই আজ নির্বাচন চলাকালীন ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেন। স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করতে গেলে দু’পক্ষের মধ্যে বচসা বাঁধে। ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশ বাহিনী। স্থানীয় সূত্রে বিজেপির বিরুদ্ধে এমনও অভিযোগ তোলা হয়েছে যে, ভোটারদের উপর চড়াও হয়েছিল তারা। বিজেপির তরফে স্বভাবতই সমস্ত অভিযোগ খারিজ করে দেওয়া হয়ছে।

উল্লেখ্য, উলুবেড়িয়া সংখ্যালঘু অধ্যুষিত এলাকা হলেও সেখানে অনুপম মল্লিককেই প্রার্থী করে বিজেপি। কিন্তু বাকি দলগুলির ক্ষেত্রে দেখা গিয়েছে সকলেই নিজেদের প্রার্থী হিসাবে সংখ্যালঘু প্রার্থীকেই বেছে নিয়েছে। দুই দলে সংঘর্ষ হওয়ার পর ঘটনাস্থলে উপস্থিত হন অনুপম মল্লিক। তিনি সংবাদমাধ্যমকে বলেন, যেখানে যেখানে কেন্দ্রীয় বাহিনী ছিল সেখানে শান্তিপূর্ণ ভাবেই ভোট হয়েছে। অন্যদিকে হাওড়া গ্রামীণ শাখার সভাপতি পুলক রায় দাবি করেন, ভোট দেওয়ার ক্ষেত্রে সাধারণ মানুষের কোনও সমস্যা হয়নি। ভোটে হেরে যাওয়ার ভয়েই বাইরে থেকে লোক এনেছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here