bengali news on yogi

মহানগর ওয়েবডেস্ক: সবসময় নিজের বিতর্কিত মন্তব্যের জেরে শিরোনামে থাকেন উত্তরপ্রদেশে বিজেপির শরিক দল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির নেতা প্রকাশ রাজভর। আগেই তাঁকে দল থেকে দল থেকে বরখাস্ত করার জন্য রাজ্যপাল রাম নায়েককে আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার যোগীর আবেদন অনুযায়ী, তাঁকে দল থেকে বহিস্কার করে দেওয়া হয়েছে বলে খবর।

রাজভরের পাশাপাশি মন্ত্রী মণ্ডলীর আরও দুজন নেতাকে দল থেকে বহিস্কৃত করা হয়েছে বলে খবর। রাজভরের বিরুদ্ধে বিজেপির অভিযোগ, তাঁর বিতর্কিত বয়ান দলের পক্ষে মোটেই সুখকর নয়। ফলে যত দ্রুত সম্ভব তাঁকে মন্ত্রীর পদ থেকে বরখাস্ত করার আবেদন জানান যোগী।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে রাজভর বিজেপির বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছিলেন। পাশাপাশি বিভিন্ন জনসভায় নিজেরই দল এবং জোটসঙ্গী বিজেপির বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে যাচ্ছিলেন। মন্ত্রীত্বের পদ খোয়ানোর পর তিনি নিজের বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘বিজেপি আমার বিরুদ্ধে খুব তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। গতিতে আমাকে মন্ত্রিসভা থেকে সরানো হল, অনগ্রসর শ্রেণির ভোটের ক্ষেত্রেও এই গতি একইভাবে কাজ করবে। কিন্তু আমি আমার অধিকারের জন্য লড়াই করে যাব। মুখ্যমন্ত্রী যোগীর এরকম সিদ্ধান্তকে আমি স্বাগত জানাচ্ছি। আর আমি ১৪ তারিখেই নিজের পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলাম।’ তিনি বিজেপিকে আক্রমণ করে আরও বলেন, বিজেপি চেয়েছিল আমরা তাঁদের হয়ে নির্বাচন লড়ি কিন্তু আমরা মানা করে দিই। এরপর আমাদের কোনও আসন দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়। ফলে আমার ওপর প্রতিশোধ নিতেই এরকম করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here