kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: কোভিড প্রোটোকল না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হোক। কমিশনে দাবি জানাল সংযুক্ত মোর্চা। কলকাতায় আজ কমিশনে লিখিত অভিযোগ জানাল সংযুক্ত মোর্চা। এদিন সংযুক্ত মোর্চার পক্ষ থেকে সিপিএম নেতা শমীক লাহিড়ী সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিযোগ জানান কোভিড প্রোটোকল না মেনে প্রচার অব্যাহত। এদিন মালদায় মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সভা করে সেটাই প্রমাণ করেছেন।

কমিশনের কাছে তাঁদের আর্জি প্রসঙ্গে শমীক বলেন, কোভিড প্রোটোকল ভাঙলে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। পাশাপাশি নির্বাচন কমিশন ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে বলা হলেও সেই প্রচার একজনও বন্ধ করেনি বলে বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে নালিশ জানিয়েছে প্রতিনিধি দল। সেই বিষয় আরও কড়া পদক্ষেপ গ্রহণের কথাও জানানো হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গাতে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটেছে। চাকুলিয়াতে বুথ দখলের ঘটনা। আমডাঙাতে বোমাবাজি এবং বিভিন্ন ধরনের ঘটনার কথা নির্বাচন কমিশনে জানিয়েছে বামেরা।

উল্লেখ্য, আজ ​হাইকোর্ট বলেছে, এই সময় কমিশনের হাতে চূড়ান্ত ক্ষমতা আছে। কিন্তু, তার কোনও ব্যবহার নেই। এখন টিএন শেসনের সময়ের দশভাগের একভাগ করে দেখাক কমিশন। একটা সার্কুলার জারি করে জনগণের ওপর সব ছেড়ে দিচ্ছে। পুলিশ, কুইক রেসপন্স টিম সবাই এখন আপনাদের অধীনে আছে। তাও সে সব কেন ব্যবহার করা হচ্ছে না? করোনার সময় প্রচার বন্ধের যে মামলা করা হয়েছিল হাইকোর্টে, সেই মামলার শুনানিতে আজ এই কথা বলেছে রাজ্যের সর্বোচ্চ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here