supreme court
সুপ্রিম কোর্ট

মহানগর ডেস্ক: পশ্চিমবঙ্গে অব্যাহত নির্বাচন পরবর্তী হিংসার ঘটনা। দলের পক্ষ থেকে আগেই প্রকাশ করা হয়েছে উদ্বেগ। এবার গেরুয়া শিবির সুপ্রিম কোর্টের দ্বারস্থ বলে খবর। সিবিআই তদন্তের আর্জি রাখা হয়েছে দলের পক্ষ থেকে।

মঙ্গলবার বিজেপি নেতা তথা আইনজীবী হিসেবে পরিচিত গৌরব ভাটিয়া রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে সুপ্রিম কোর্টের মামলা দায়ের করেছেন। সেখানেই তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের কথা বলেছেন বলে জানা গিয়েছে।

বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হয়েছে দিন দুই আগেই। ফলাফল ঘোষণার পর থেকে কার্যত মিলতে শুরু করেছিল হিংসার খবর। বিজেপি, আইএসএফ এমনকি তৃণমূলের পক্ষ থেকেও বলা হয়েছে তাদের কর্মী, সমর্থকদের প্রাণহানি ঘটেছে। মমতা বন্দ্যোপাধ্যায় শান্তি বজায় রাখার জন্য আবেদন করেছেন। রাজ্যে শান্তির বাতাবরণ কবে ফিরবে তা বলবে সময়। কিন্তু নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে এখন জলঘোলা হচ্ছে বিস্তর।

আদালতে গৌরব ভাটিয়া বলেছেন, “নির্বাচন পরবর্তী হিংসায় বাংলায় মৃত্যু হয়েছে একাধিক রাজনৈতিক কর্মীর। এখনও জারি রয়েছে হিংসার ঘটনা। প্রশাসনের পক্ষ থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি এ ব্যাপারে। তাই এই বিষয়টি সুপ্রিম কোর্টের নজরে আনা প্রয়োজন। মৃত্যুর ঘটনায় তদন্তে নামুক সিবিআই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here