FotoJet-3-5

ডেস্ক: লোকসভা ভোট চলাকালীন সুপ্রিম কোর্টের নির্দেশে কিছুটা হলেও স্বস্তি পেলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তৃণমূল ত্যাগী এই নেতাকে বাঁকুড়া জেলায় ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। এই নিশেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এই মামলাতেই এদিন শীর্ষ আদালত জানায়, মাত্র একদিনের জন্য বাঁকুড়া জেলায় ঢুকতে পারবেন সৌমিত্র খাঁ। তাও কেবল মনোনয়ন জমা দেওয়ার জন্য।

চাকরি নিয়ে প্রতারণা মামলায় সম্প্রতি বিজেপি নেতা তথা বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সৌমিত্র খাঁ-কে বাঁকুড়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কলকাতা হাইকোর্ট। ঘটনার জেরে লোকসভা নির্বাচনের আগে বেশ বিপাকে পড়েন সৌমিত্র। প্রার্থী হওয়া সত্ত্বেও ভোটের মুখে প্রচারে যেতে পারছেন না তিনি। এহেন পরিস্থিতিতে বাঁকুড়ায় ঢোকার অনুমতি আদায় করতে শীর্ষ আদালতের দ্বারস্থ হন সৌমিত্র।

এদিন মামলাটি শীর্ষ আদালতের বিচারপতিরা জানতে চান, ওই কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার তারিখ কবে। উত্তরে সৌমিত্রর উকিল জানান, ১৬ থেকে ২৪ এপ্রিল। এরপর বিচারপতি বলেন, ওই তারিখের মধ্যেই যে কোনও একদিন বাঁকুড়ায় গিয়ে মনোনয়ন জমা দিতে পারবেন ওই বিজেপি প্রার্থী। কিন্তু আর ঢোকা যাবে না। রায় শুনে রাজ্য সরকারের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগও তোলেন সৌমিত্রর আইনজীবী। তবে সে সবে কর্ণপাত  না করে শীর্ষ আদালতের বিচারপতি জানিয়ে দেন, একদিনের জন্যই বাঁকুড়া ঢুকতে পারবেন তিনি। একই সঙ্গে এই মামলা সংক্রান্ত পরবর্তী শুনানি হবে কলকাতা হাইকোর্টেই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here