kolkata bengali news sambit patra

ডেস্ক: ম্যারথন বৈঠকের পর অবশেষে বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের জন্য দলের প্রথম তালিকা প্রকাশ করে। এরপর গতকাল তৃতীয় প্রার্থী তালিকা ঘোষণা করে ভারতীয় জনতা পার্টি। সেখানেও প্রার্থী তালিকায় চমক ছিল। এই প্রার্থী তালিকা অনুযায়ী ওড়িশার পুরী লোকসভা কেন্দ্র থেকে বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র দাঁড়াচ্ছেন বলে জানা গিয়েছে।

গতকাল প্রকাশিত প্রার্থী তালিকায় ৩৬ জনের নাম ঠাঁই পেয়েছে। যার মধ্যে অন্যতম হলেন সম্বিত পাত্র। তবে পুরীতে সম্বিত পাত্র ছাড়াও আরও ৪ জন প্রার্থীর নাম রয়েছে। এছাড়া অসমে ১ জন, মহারাষ্ট্রে ৬ জন, মেঘালয়তে ১ জন এবং অন্ধ্রপ্রদেশে ২৩ জন প্রার্থীর নাম জারি করেছে দল। এর পাশাপাশি এদিনই বিজেপি অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচনের জন্য ৪৩ জন্য প্রার্থী এবং ওড়িশা ও মেঘালয়তে উপনির্বাচনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। এর আগে বিজেপি দ্বিতীয় তালিকা প্রকাশ করে কজিন্তু সেখানে দেখা যায় মাত্র ১ জনের নাম রয়েছে। এখন জানা যাচ্ছে যে, আজ অর্থাৎ শনিবার চতুর্থ প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে গেরুয়া শিবির।

 

প্রথম দফার তালিকায় প্রায় ১৮৪ জন প্রার্থীর নাম রয়েছে। এই তালিকায় দলের হেভিওয়েট নেতাদের নাম রয়েছে। নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ, রাজনাথ সিং, নীতীন গড়করি, স্মৃতি ইরানির মতো নাম এই তালিকায় রয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে বারাণসী থেকে নরেন্দ্র মোদী, গান্ধীনগর থেকে অমিত শাহ, আমেঠি থেকে স্মৃতি ইরানি, লখনউ থেকে রাজনাথ সিং, নাগপুর থেকে নীতীন গড়করি দাঁড়াতে চলেছেন। এদিকে পশ্চিমবঙ্গের ৪২ টি আসনের মধ্যে ২৮টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে দল। এখানেও রয়েছে কয়েকজিন হেভিওয়েট প্রার্থীদের নাম। উত্তর কলকাতা থেকে রাহুল সিনহা, মেদিনীপুর থেকে দিলীপ ঘোষ, ঘাটাল থেকে ভারতী ঘোষ, যাদবপুর কেন্দ্র থেকে অনুপম হাজরা দাঁড়াতে চলেছেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here