Home Featured ভোটের কথা না ভেবে জন্ম নিয়ন্ত্রণ আইন আনুক পশ্চিমবঙ্গ সরকার, জনসংখ্যা দিবসে সরব বিজেপি

ভোটের কথা না ভেবে জন্ম নিয়ন্ত্রণ আইন আনুক পশ্চিমবঙ্গ সরকার, জনসংখ্যা দিবসে সরব বিজেপি

0
ভোটের কথা না ভেবে জন্ম নিয়ন্ত্রণ আইন আনুক পশ্চিমবঙ্গ সরকার, জনসংখ্যা দিবসে সরব বিজেপি
Parul

মহানগর ডেস্ক: উত্তরপ্রদেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করার সঙ্গে সঙ্গেই পশ্চিমবঙ্গ সরকারের কাছে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করার দাবি জানালো বিজেপি। জনসংখ্যা দিবসে এই নিয়ে টুইট করেন বিজেপি সাংসদ খগেন মুর্মু ও মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পাল।

খগেনের দাবি, “বিশ্ব জনসংখ্যা দিবসে পশ্চিমবঙ্গ সরকারের লক্ষ্য ভোট। তাই জনসংখ্যা নিয়ন্ত্রণে কোনো ভূমিকাই নেই সরকারের।” উত্তরপ্রদেশের মতোই এ রাজ্যেও যে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন চান এই বিজেপি নেতা সেই ইঙ্গিত স্পষ্ট তাঁর এই টুইটে।

পাশাপাশি টুইট করে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইনের প্রয়োজনীয়তা নিয়ে সরব হয়েছেন অগ্নিমিত্রা পালও। তিনি বলেছেন, “জনসংখ্যা বৃদ্ধি পশ্চিমবঙ্গের জন্য খুবই উদ্বেগের বিষয়। তাই ভোটের বিষয়ে না ভেবে পশ্চিমবঙ্গ সরকারেরও উচিত অতি শীঘ্র জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করা”

প্রসঙ্গত জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন বহু দিন ধরেই বিজেপি তথা সঙ্ঘ পরিবারের অন্যতম মুখ্য এজেন্ডার মধ্যে একটি। বারংবার এই আইন লাগু করে দুই এর বেশি সন্তান জন্ম দেওয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন অনেক বিজেপি ও হিন্দুত্ববাদী নেতাই। অনেক সময়ই তাদের তোপ ছিল মুসলিম সম্প্রদায়ের প্রতি।

তবে অনেক সমীক্ষাই বলছে জনসংখ্যা বৃদ্ধির হার বহু বছর ধরেই বিভিন্ন রাজ্য ও সম্প্রদায়ের মধ্যেই নিম্নমুখী। প্রসঙ্গত ভারতের বিভিন্ন সরকার যেখানে জন্ম নিয়ন্ত্রণ আইন আনার কথা ভাবছে সেখানে চীন এই নীতি প্রত্যাহার করেছে এই বছরেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here