ডেস্ক: পঞ্চায়েত নিয়ে হাইকোর্ট সুপ্রিম কোর্টের রায়ের পর ভাঙন আরও স্পষ্ট হল রাজ্যের গেরুয়া শিবিরে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এক কথা বললেও, মামলাকারী বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গেল অন্য সুর। অন্যদিকে, দুই আদালতের এই রায়ের পর নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

দুই আদালতের রায় শোনার পর এদিন দিলীপবাবু বলেন, ”হাইকোর্টের রায়ে আমরা খুশি। ১৪ তারিখ ভোটের প্রস্তুতি ধরেই এগোচ্ছিলাম। যেদিনই ভোট হোক আমরা লড়ব এবং জিতব।” অন্যদিকে বিজেপির মামলাকারী নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় আদালতের উপর নিজের ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, ”আদালতের রায়ে আমরা খুশি নই। ভোটের বিষয়ে আমরা শঙ্কিত। আদালত নিজেও হিংসার কথা স্বীকার করে নিয়েছে।” এছাড়াও ভোট করা ১৪ তারিখ আদৌ সম্ভব হবে কিনা এই নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

অন্যদিকে, আদালতের রায়ের পর সিপিএম নেতা বিমান বসুও নিজের অসন্তোষ জাহির করেন সাংবাদিক সম্মেলনের পর। তিনি বলেন, ”এবারের পঞ্চায়েত নির্বাচন রক্তাক্ত হবে।’’

শাসক শিবিরে আবার স্বাভাবিকভাবেই বইছে খুশির হাওয়া। রাজ্য ও দেশের শীর্ষ আদালতের রায় শুনে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে বিরোধীদের তুলোধোনা করেন। তিনি বলেন, ”বিরোধীরা সাধারণ মানুষের কাছে না গিয়ে বাড়িতে বসেই নির্বাচন করতে চাইছে”। তিনি আরও বলেন, রাজ্যে একবৃন্তে একসঙ্গে তিনটি ফুল রয়েছে। কোনও রাজনৈতিক দলের নাম না নিলেও কংগ্রেস, সিপিএম ও বিজেপিই যে তাঁর নিশানায় ছিল তা জলের মতোই স্বচ্ছ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here