kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পরের বছরই বাংলায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে তৃণমূল সরকারকে ফেলতে পুরোদমে চেষ্টা শুরু করে দিয়েছে বিজেপি। বাংলা থেকে তৃণমূলের নাম মুছে দিতে বদ্ধপরিকর বঙ্গ বিজেপি নেতৃত্ব। সেই প্রেক্ষিতেই দিল্লিতে প্রস্তুতি বৈঠক করেন বঙ্গ বিজেপি নেতারা। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে সেই বৈঠকে উপস্থিত ছিলেন না মুকুল রায়। বিজেপি নেতার অনুপস্থিতি প্রচন্ড জল্পনা তৈরি করেছে বঙ্গ রাজনৈতিক মহলে। 

দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বঙ্গ বিজেপি নেতাদের তিনদিনের বৈঠক চলছে। সূত্রের খবর গতকাল সেই বৈঠকে উপস্থিত ছিলেন না মুকুল রায়। এদিন তিনি কলকাতায় ফিরে আসছেন বলে খবর। অতএব তিন দিনের এই বৈঠকে তাঁর উপস্থিত থাকার সম্ভাবনা একেবারেই নেই। যদিও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, গতকাল বৈঠকের মুকুল রায় উপস্থিত ছিলেন! কিন্তু জল্পনা যা তৈরি হয়েছে তাতে কৌতুহল বাড়ছে রাজনৈতিক মহলে। এক্ষেত্রে দিলীপের সঙ্গে মুকুলের যে চাপা লড়াই তার কথাই প্রকাশ্যে আসছে।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন হলে বিজেপি ১৯০ টি আসন জিতবে এরকম রিপোর্ট পেশ করা হয় নেতৃত্বে তরফে। কিন্তু সেই রিপোর্টে আমল দিতে চাননি মুকুল রায়। সেই কারণেই তিনি বৈঠকে উপস্থিত হননি বলে শোনা যাচ্ছে। যদিও তৃণমূলের এক সময়ের অন্যতম মুখ তথা বর্তমান বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। যদিও আশ্চর্যভাবে এই তথ্য খোদ রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে ছিল না। স্পষ্ট জানিয়েছেন, শোভন চট্টোপাধ্যায়কে কে মিটিংয়ে ডেকেছে তা তিনি জানতেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here