kolkata bengali news, district news

মহানগর ওয়েবডেস্ক: অভিযোগ ছিল দীর্ঘদিন ধরে জানিয়ে কম হইচই হয়নি গেরুয়া শিবিরের অন্দরে। অবশেষে দীর্ঘ টানাপোড়েনের পর, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দলের এক মহিলার সঙ্গে সহবাসের অভিযোগে ইস্তফা দিলেন দক্ষিণ কলকাতার বিজেপি জেলা সভাপতি। শনিবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে নিজের ইস্তফা পত্র পাঠিয়ে দেন জেলা সভাপতি সোমনাথ বন্দোপাধ্যায়। নিজেকে নির্দোষ না প্রমাণ করা পর্যন্ত তিনি যে দলে ফিরবেন না চিঠিতে লিখেছেন সেকথাও।

মাসখানেক আগে দক্ষিণ কলকাতার বিজেপির জেলা সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন এক মহিলা। বিজেপির ওই মহিলা কর্মীর অভিযোগ ছিল, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সোমনাথ বন্দ্যোপাধ্যায় দিনের পর দিন সহবাস করে গিয়েছেন তার সঙ্গে। এরপর বিয়ে করতে চাপ দেওয়ায় বেঁকে বসেন তিনি। এই ঘটনায় হরিদেবপুর থানায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ দায়ের করেন ওই নির্যাতিত মহিলা। জানিয়ে দিতে মত উত্তাল হয়ে ওঠে বিজেপির অন্দরমহল। শোনা যায়, দলের তরফেই ইস্তফার জন্য চাপ আসে সোমনাথ বন্দ্যোপাধ্যায়ের উপর। দীর্ঘদিন পর শনিবার অবশেষে ইস্তফা দিলেন তিনি।

এদিন দিলীপ ঘোষকে লেখা চিঠিতে বিজেপি নেতা সোমনাথ বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। কবে শুধু আমার নয়, উদ্দেশ্য দলকে অপমান করা। তবে আমার জন্য দলের অপমান কোনওভাবেই সহ্য করব না। দলের যাতে কোনও বদনাম না হয় তার জন্য এখন পদত্যাগ করছি আমি। নিজেকে নির্দোষ প্রমাণ করে আবার ফিরে আসবো পার্টিতে।’ জানা গিয়েছে, সোমনাথ বন্দ্যোপাধ্যায়ের এই ইস্তফা পত্র ইতিমধ্যেই গ্রহণ করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। এদিকে দলের অনেকেই দাবি, তার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তা পুরোপুরি মিথ্যা এবং ষড়যন্ত্রমূলক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here