ডেস্ক: অপেক্ষা আর কয়েকদিনের, তারপর কর্নাটকে শুরু হবে বহু প্রতীক্ষার বিধানসভা ভোট। কিন্তু তার আগেই কেন্দ্রীয় নেতৃত্বের বিরোধীতার অন্যতম দুই মুখ প্রকাশ রাজ এবং জিগনেশ মেওয়ানির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করল বিজেপি। প্রধানমন্ত্রী এবং কর্নাটকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বি এস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে তারা আপত্তিকর মন্তব্য করেছেন বলে দাবি জানিয়ে এই অভিযোগ দায়ের করা করা হয়।

কর্নাটক বিজেপির তরফ থেকে অভিযোগ আনা হয়েছে, মেওয়ানি ও জিগনেশ নাকি প্রধানমন্ত্রীকে কর্পোরেট সেলসম্যান ও চোর বলেছেন। উল্লেখ্য, ২৯ তারিখ জিগনেশ বেঙ্গালুরুতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, প্রধানমন্ত্রী আসলে কর্পোরেটদের সেলসম্যান, একজন চোর যিনি লুঠ করছেন দেশকে। অন্যদিকে, প্রকাশ রাজ আগাগোড়া নিজের কট্টর বিজেপি বিরোধী ভাবমূর্তি অক্ষুণ্ণ রেখেছেন। ভোটের আগে কর্নাটকবাসীকে তিনি প্রকাশ্যে অনুরোধ করেছেন বিজেপিকে ভোট না দিতে। তাই প্রকাশ রাজের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও ইয়েদুরাপ্পার ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার অভিযোগ তোলা হয়েছে।

এখানেই শেষ নয়, ভোটের আগে কর্নাটকে যাতে জিগনেশ বা প্রকাশ কোনও প্রভাব না ফেলতে পারেন সেই কারণে তাদের সভা-সমাবেশ করতে না দেওয়ার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে। সব মিলিয়ে ভোটের দামামা বাজার সঙ্গে সঙ্গে উত্তপ্ত হয়ে উঠেছে কর্নাটকের ভোট যুদ্ধ। প্রসঙ্গত, ২২৫টি আসনের লড়াইয়ে আগামী ১২ মে একদফায় অনুষ্ঠিত হতে চলেছে কর্নাটক বিধানসভা নির্বাচন। ফলঘোষণা হবে ১৫ মে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here