kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: আমফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্যের টাকা না দিয়ে স্থানীয় তৃণমূল পরিচালিত পঞ্চায়েত নেতৃত্ব নিজেদের ঘনিষ্ঠমহলে বণ্টন করেছে। টাকা তাদের দেওয়া হচ্ছে। যারা প্রকৃতপক্ষে ক্ষতিগ্রস্তই নয়। শুধুমাত্র তারা তৃণমূল পরিচালিত পঞ্চায়েত নেতৃত্বের ঘনিষ্ঠ। আমফানের টাকা বিলি নিয়ে গোটা রাজ্যজুড়ে এমন নানা অভিযোগ উঠছে রোজই।

স্থানীয় পঞ্চায়েত ও বিডিও প্রশাসন প্রকৃত ক্ষতিগ্রস্ত ও দুঃস্থ মানুষদের কাছে পৌঁছে সঠিক নির্বাচনের মধ্য দিয়ে সেই টাকা বণ্টন করুক। পাশাপাশি প্রকৃত ক্ষতিগ্রস্ত না হয়েও যারা এই টাকা আত্মসাৎ করেছে, তাদের কাছ থেকে অবিলম্বে সেই টাকা ফেরত নেওয়া হোক। এছাড়াও একশো দিনের কাজ-সহ বিভিন্ন প্রকার দাবি তুলে বৃহস্পতিবার দুপুরে কালীনারায়ণপুর, পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মী-সমর্থকরা।

তাদের দাবি, আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য কেন্দ্রীয় সরকার থেকে হাজার কোটি টাকা পাঠানো হয়েছে। সেই টাকা ঝড়ের তাণ্ডবে প্রকৃত ক্ষতিগ্রস্ত মানুষ সরকারি সাহায্য হিসেবে পাননি। তার বদলে যাদের পাকা বাড়ি রয়েছে এবং তৃণমূল নেতাদের ঘনিষ্ঠ তাদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে সেই ক্ষতিপূরণের অর্থ। যতক্ষণ না পর্যন্ত স্থানীয় প্রশাসন এই সমস্যার সুরাহা না করছে, ততক্ষণ এই বিক্ষোভ চলতে থাকবে। এমনকী সমাধানসূত্র না বের হলে ভবিষ্যতে আরও বড় বিক্ষোভের পথে তারা হাঁটবেন বলে বলে এদিন জানান বিজেপি নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here