ডেস্ক: ক্ষমতায় থাকাকালীন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নিশ্চুপতা নিয়ে বারে বারে তোপ দেগেছিল তৎকালীন বিরোধী দল বিজেপি। ইউপিএ সরকারের একাধিক দুর্নীতি নিয়ে তখন জবাব চেয়েছিল গোটা দেশ। কিন্তু তখনও নীরবতাকেই অন্যতম হাতিয়ার হিসাবে দেখেছিল প্রাক্তন প্রধানমন্ত্রী। তবে ক্ষমতা চলে গিয়ে বিরোধী দল হওয়ার পর কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির প্রতি আক্রমণের ধার ব্যাপক বাড়িয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জেরে গোটা দেশজুড়ে আজ পালিত হচ্ছে বনধ। যাকে সমর্থন করেছে ২১ টি বিরোধী দল। সেখানেই বর্তমান বিজেপি সরকারকে তেড়েফুঁড়ে আক্রমণে নামলেন মনমোহন সিং।

এদিন সকালে ভারত বনধ সফল করতে দিল্লির রাজঘাট থেকে রামলীলা ময়দান পর্যন্ত মিছিল বের করেন কংগ্রেস নেতৃত্বরা। তারপর রামলীলা ময়দানেই শুরু হয় কংগ্রেসের সভা। সেখানে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও টাকার দামের নিত্য পতন ইস্যুতে বিজেপিকে আক্রমণ করে মনমোহন বলেন, ‘ক্ষমতার আসার পর থেকে এমন বহু জনবিরোধী কাজ করে চলেছে মোদী সরকার। আর এখন সমস্ত সীমা অতিক্রম করে চলেছে তাঁরা।’ পাশাপাশি সমস্ত বিরোধী দলগুলিকে একত্রিত করার ডাক দিয়ে তিনি আরও বলেন, নিজেদের অতীতের সমস্যা ভুলে নতুন করে একত্রিত হওয়ার চেষ্টা চালাচ্ছে বিরোধী দলগুলি। আর সেই মহাজোটে সবাইকে আসার জন্য আমন্ত্রন জানান তিনি। অন্যদিকে, মানস সরোবর থেকে ফিরে এদিনই রামলীলা ময়দানে বিজেপিকে তীব্র আক্রমণ দাগেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও।

উল্লেখ্য, গত শুক্রবারই মোদী সরকারের বিরুদ্ধে নোট বাতিল ইস্যুতে আক্রমণ দাগেন মনমোহন সিং। তিনি বলেন, নোটবাতিল নিয়ে যে তথ্য মোদী সরকার দিয়েছে তা সঠিক নয়। মিথ্যা প্রতিশ্রুতির পাশাপাশি শুরু থেকেই মানুষকে ভুল বুঝিয়ে চলেছে এই সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here