kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করে গ্রামবাসীদের ভোট দিতে যাওয়ার কথা বলেছেন আজ। তাঁর সেই বক্তব্যের প্রেক্ষিতে নির্বাচন কমিশন জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে। ভিডিয়ো ফুটেজ-সহ তাঁর মন্তব্য নিয়ে আগামীকালের মধ্যে এই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে জানা গিয়েছে।

এদিকে তৃণমূল নেত্রীর এই মন্তব্যের জেরে বিজেপি নির্বাচন কমিশনের কাছে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে। দলের নেতা শিশির বাজোরিয়ার নেতৃত্বে এক প্রতিনিধিদল আজ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দিয়ে এই আর্জি জানিয়েছেন। পরে শিশিরবাবু সাংবাদিকদের বলেন, তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করে গ্রামবাসীদের ভোট দিতে যাওয়ার কথা বলেছেন। তাঁর বিরুদ্ধে ব্যবথা নেওয়ার জন্য আমরা কমিশনকে জানিয়েছি। এছাড়াও গতকাল তৃতীয় দফার নির্বাচনে উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী পাপিয়া অধিকারীকে হেনস্থা করার ঘটনাতেও অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে।

উল্লেখ্য, আজ কোচবিহারের সভায় তৃণমূল নেত্রী বলেন, ‘কেন্দ্রীয় জওয়ানরা অশান্তি করতে এলে একদল ওদের ঘিরে ফেলুন। আর এক দল ভোট দিতে যান। কারা এই কাজ করছে, তাদের নাম লিখে রাখুন। শুধু কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশের একাংশও বিজেপির সঙ্গে ‘আন্ডারস্ট্যান্ডিং’ করেছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। তবে কেন্দ্রীয় বাহিনী নিয়ে মমতা যে অভিযোগ করেছেন তাঁর পরিপ্রেক্ষিতে বিজেপি কমিশনের দ্বারস্থ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here